বর্ণাঢ্য আয়োজনে ইবিতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


Published: 2019-12-07 15:59:55 BdST, Updated: 2020-01-18 02:23:36 BdST

ইবি লাইভঃ মোমবাতি প্রজ্বলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হলো ছাত্রমৈত্রী'র ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী শুক্রবার ও শনিবার দুইদিনব্যাপি এসব কর্মসূচী পালন করেছে।

মেহনতি জনতার সাথে একাত্ম হও, শিক্ষাঙ্গনে ঘুষ-দুর্নীতি-সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধসহ সকল কায়েমী স্বার্থকে পরাস্ত কর' মূল শ্লোগানকে সামনে রেখে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে দিনটিকে স্মরণ করে তারা। এসময় দলের কেন্দ্রীয় শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করে শাখা নেতৃবৃন্দ।

২য় দিন শনিবার বেলা ১১ টায় আনুষ্ঠানিকভাবে দলীয় টেন্ট থেকে আনন্দ শোভাযাত্রা বের করে সংগঠনটি। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার দলীয় টেন্টে এসে শেষ হয়। এসময় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শাখা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কেক কাটার সময় তোলা ছবি

 

এসময় ইবি শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ ও শামিমুল ইসলাম সুমনসহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮০ সালের ৬ ডিসেম্বর প্রগতিশীল ছাত্র আন্দোলনের ৪ টি সংগঠন একসাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহাসিক বটতলায় প্রতিষ্ঠা লাভ করে। যার মধ্যে "ছাত্র মৈত্রী" অন্যতম।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।