কুয়েটে সংঘর্ষ: অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ


Published: 2019-11-02 10:54:22 BdST, Updated: 2019-11-22 06:31:15 BdST

কুয়েট লাইভ: ফুটবল খেলাকে কেন্দ্র করে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) দুই হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে উদ্ভূত পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার বিকেল ৫টার মধ্যে সকল শিক্ষার্থীকে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টায় এই ঘোষণা দেয়া হয়। গতকাল শুক্রবারের ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হন। আহত শিক্ষার্থীদের নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জিএম শহিদুল আলম ক্যাম্পাসলাইভকে জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’দল শিক্ষার্থী মধ্যে সংঘর্ষের ঘটনায় ৫/৬ ছাত্র আহত হয়েছে। পরে রাতে বিষয়টি নিয়ে হলগুলিতে উত্তেজনা সৃষ্টি হলে এই সিদ্ধান্ত নেয়া হয়। রাতেই কুয়েট ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে খানজাহান আলী থানার ওসি শফিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, ছাত্রদের মধ্যে সংঘর্ষের জেরে কুয়েট বন্ধ ঘোষণা করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কুয়েট ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।