ইবির আরেক ছাত্রলীগ নেতার অডিও ফাঁস, থানায় জিডি (অডিও)


Published: 2019-10-31 19:51:52 BdST, Updated: 2019-11-22 06:09:11 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের পর এবার আরেক ছাত্রলীগ নেতার চাঞ্চল্যকর অডিও ফাঁস হয়েছে।

ইবি ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের রহমানের ৪ মিনিট ৯ সেকেন্ডের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। অডিওটিতে ইবি ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলামের সাথে জুবায়েরকে কথা বলতে শোনা গেছে।

তবে অডিওটি সম্পূর্ণ বানোয়াট, ভিত্তিহীন বলে উল্লেখ করছেন জুবায়ের। সাধারণ সম্পাদক রাকিব তাকে ফোন করে, ভয়ভীতি প্রদর্শন করিয়ে লিখিত বক্তব্য বলতে বাধ্য করেছেন বলে অভিযোগ করেছেন জুবায়ের। একথা ফাঁস করলে তাকে প্রাণনাশেরও হুমকি দেন রাকিব বলে জানান জুবায়ের। এ ঘটনায় নিজে ও পরিবারের নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে ইবি থানায় সাধারণ ডায়েরী করে জুবায়ের। তার ডায়েরি নম্বর ১০১১।

থানায় করা জিডি

 

জানা যায়, ছাত্রলীগের এই দুই নেতার কথোপকথন বুধবার (৩০ অক্টোবর) প্রথমে ‘বাংলাদেশ ছাত্রলীগ’ নামে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। পরে ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ নামে একটি ফেসবুক আইডি থেকে ওই পোস্টটি শেয়ার করলে ভাইরাল হয়ে যায়।

অডিওতে ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ১০ কোটি টাকা আয় করেছেন বলে জুবায়ের রাকিবকে জানান। এই টাকা থেকে দুই কোটি টাকা ভাগ পেয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের একান্ত সচিব রাজু, এমন কথাও বলতে শোনা যায় জুবায়েরকে। অডিওতে রাকিবকে তার পদ থেকে পদত্যাগ জমা দিতেও বলেন জুবায়ের।

অডিও:

https://www.facebook.com/100035762179950/videos/164303884771683/?story_fbid=164304131438325&id=100035762179950

অডিওটি ভাইরাল হওয়ার পর জুবায়ের বৃহস্পতিবার নিরাপত্তার অজুহাত দেখিয়ে ইবি থানায় জিডি করেন। জিডিতে তিনি উল্লেখ করেন, শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব তাকে গত ২৬ অক্টোবর সন্ধ্যা ৬ টায় ফোন করে প্রধান ফটকে ডেকে নেয়।

পরে বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর গেটে নিয়ে অজ্ঞাত ৭-৮ জন বহিরাগত নিয়ে ভয়ভীতি প্রদর্শন করিয়ে লিখিত বক্তব্য বলতে বাধ্য করে এবং মোবাইলে রেকর্ডিং করে নিয়ে যায়।

এসময় রাকিব জুবায়েরকে একথা ফাঁস করলে প্রাণনাশের হুমকি দেয় বলেও ডায়েরিতে উল্লেখ করেন জুবায়ের। এঘটনায় জুবায়ের ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে উল্লেখ করেন তার ডায়েরিতে।

এ বিষয়ে ঐ ছাত্রলীগ নেতা জুবায়ের রহমান বলেন, 'আমাকে রাকিব প্রাণনাশের হুমকি দিয়ে এসব কথা বলিয়েছে এবং একটি খাতায় লিখে নিয়েছে। আমি প্রথমে এসব কথা বলতে অস্বীকৃতি জানালে আমাকে প্রাণনাশের হুমকি দেয় সে। পরে বাধ্য হয়ে আমি এসব কথা বলি।'

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, 'জুবায়ের ডায়েরিতে যা উল্লেখ করেছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন-মিথ্যা। সে নিজেই আমাকে ডেকে নিয়ে জোরপূর্বক পদত্যাগের কথা বলে। আইনশৃঙ্খলা বাহিনী এর সুষ্ঠু তদন্ত করলে সব সত্য বেরিয়ে আসবে।'

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।