ইবি ছাত্রলীগ সম্পাদকের আদালত অবমাননার অডিও ফাঁস...


Published: 2019-10-30 14:40:40 BdST, Updated: 2019-11-16 03:03:29 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সাথে অজ্ঞাত এক ব্যক্তির কথোপকথনের আরোও একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে।

২ মিনিট ১৮ সেকেন্ডের অডিওতে উঠে এসেছে আদালত অবমাননাকর নানা বক্তব্য। মঙ্গলবার বিভিন্ন ফেসবুক একাউন্ট থেকে অডিও ক্লিপটি প্রকাশ করা হয়। এরপরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় অডিওটি।

অডিওতে সম্পাদক রাকিব আদালত ও বিচার ব্যবস্থা নিয়ে নানা আপত্তিকর মন্তব্য করেন। রাকিব হাইকোর্টে এক রিট সম্পর্কে বলেন, ‘হাইকোর্টে রিট করে রায় কিনে আনতে হবে।

সেই লাইনও আছে। টাকা লাগবে। হাইকোর্টে এমন এমন যায়গায় এমন এমন লাইন আপনি যেভাবে রায় চাইবেন সেভাবেই দিবে। এসব পথ আমি পাড়ি দিয়ে এসেছি। রায় সব কেনা যায়।’

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নিয়োগ নিয়েও কথা হয় তাদের।

রাকিবের অডিও ভাইরাল হওয়ার পর তাৎক্ষণিক ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের পদ বঞ্চিত নেতাকর্মীরা। মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে জিয়া মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা।

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সমাবেশে নেতৃবৃন্দ রাকিবের আদালত অবমাননার তীব্র প্রতিবাদ করেন ও তার বিচারের দাবি জানান। এছাড়াও শাখা সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলামের কমিটি বাতিল করে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে নতুন কমিটি দেওয়ার দাবি করেন।

এদিকে দেশের সর্বোচ্চ আদালতকে নিয়ে অবমাননার প্রতিবাদে ও শাস্তির দাবিতে বুধবার মানববন্ধনের ঘোষণা দেয় আইন অনুষদের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, এর আগেও বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার নিয়োগ বাণিজ্য নিয়ে ১ মিনিট ১৫ সেকেন্ডের ও ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা হয়ে আসা নিয়ে ৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি অডিও ক্লিপ ভাইরাল হয়।

অডিও প্রকাশ হওয়ার পর শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে। এরপর তাকে দলীয় কাজে ক্যাম্পাসে আসতে দেখা যায়নি। একাডেমিক কাজে কয়েকবার আসলেও ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বাধ্য করেছে নেতাকর্মীরা।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।