ইবি ছাত্রলীগের একাংশের বিক্ষোভ মিছিল


Published: 2019-09-15 15:51:14 BdST, Updated: 2019-10-14 15:24:18 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের একাংশ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। নেতা বানিজ্য, ঘুষ বানিজ্য, নিয়োগ বানিজ্যসহ বিভিন্ন কেলেঙ্কারিতে জর্জরিত ইবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে এবং বর্তমান কমিটিকে দ্বায়িত্ব থেকে অব্যহতির দাবিতে মিছিল করে তারা।

রবিবার সকাল ১০ টায় তারা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফকে যশোর থেকে কুষ্টিয়া যাওয়ার পথে ফুল দিয়ে বরণ করে। বরণ শেষে মেইন গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

এসময় সাবেক উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন-সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দীকি আরাফাতসহ অন্যান্য ছাত্রলীগ নেতারা।

এসময় বক্তারা বলেন, মোটা অংকের অর্থের বিনিময়ে নেতা হয়ে আসার অভিযোগে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। পাশাপাশি সভাপতি রবিউল ইসলাম পলাশকেও অবাঞ্ছিত ঘোষণা করছি।

সেখানে উপস্থিত নেতাকর্মীরা অডিও কেলেঙ্কারির ঘটনায় আলোচনায় আসা বর্তমান ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদকের কৃতকর্ম তুলে ধরেন। এসময় তার বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে নেতা হয়ে আসা, নারী কেলেঙ্কারি, নিয়োগ বাণিজ্যসহ বেশকিছু অভিযোগ এনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতাকর্মীরা। পাশাপাশি তারা সদ্য দ্বায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

এদিকে শনিবার রাত ১১টায় একই দাবিতে ক্যাম্পাসের জিয়া মোড়ে বিক্ষোভ মিছিল করে তারা।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর সদ্য পদত্যাগের নির্দেশ পাওয়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে জড়িয়ে ইবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবের অডিও ফাঁস হয়। এ নিয়ে দেশজুড়ে সমালোচনার মুখে পড়েন রাকিব।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।