প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ইবি রোটার‌্যাক্ট ক্লাব


Published: 2019-09-07 22:54:17 BdST, Updated: 2019-09-16 00:51:30 BdST

ইবি লাইভ: বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে রোটার‌্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ প্রতিপাদ্য নিয়ে দিবসটি উপলক্ষে শনিবার ক্যাম্পাসে আনন্দ র‌্যালি, আলোচনাসভা ও কেক কাটাসহ নানা কর্মসূচী পালন করে সংগঠনটি।

জানা যায়, বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের হয়। এসময় উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা উপস্থিত ছিলেন। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এসে মিলিত হয়।

এছাড়াও ক্লাবের মডারেটর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, সহ-সভাপতি আশিকুর রহমান বনি, মেহেদী হাসান নিলয়, আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক রায়হান বাদশা রিপনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে টিএসসিসি’র শিক্ষক লাউঞ্জে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় ক্লাবের নেতৃবৃন্দ রোটার‌্যাক্ট ক্লাবের উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে আলোচনা করেন। একইসাথে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, রোটার‌্যাক্ট ক্লাব স্বেচ্ছাসেবীমূলক আন্তর্জাতিক সংগঠন রোটারী ইন্টারন্যাশনাল এর যুব শাখা। বন্ধুত্ব, সেবা এবং সাংগঠনিক কাঠামোর মাধ্যমে বিশ্বের সকল মানুষের মাঝে উন্নতর সম্পর্ক গড়ে তোলার উদ্দেশ্য নিয়ে ১৯৬৬ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৯৯২ সালের ৫ সেপ্টেম্বর আবু হেনা মোস্তফা কামালের হাত ধরে যাত্রা শুরু হয় সংগঠনটির। ৫ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় আজ দিবসটি উদযাপন করেছে সংগটনটি।

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।