কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা


Published: 2019-09-02 18:16:04 BdST, Updated: 2019-09-18 05:26:54 BdST

ইবি লাইভ: চাকরির বয়স ৬২ করণ, কর্মঘন্টা কমানো ও বেতন স্কেল বৃদ্ধির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা লাগাতার কর্মবিরতি শুরু করেছে। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সোমবার সকাল ৯টায় থেকে প্রশাসন ভবনের সামনে অবস্থানের মাধ্যমে শুরু হয় তাদের কর্মসূচী। বেলা দুইটায় শেষ হয় অবস্থান কর্মসূচি।

অবস্থান কর্মসূচিতে ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এসময় সেখানে প্রায় দুই শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এসময় সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, প্রশাসন একাধিকবার আমাদের দাবিগুলো নিয়ে বসার আশ্বাস দিয়েছিলেন। আজও পর্যন্ত আমাদের দাবিগুলো বাস্তবায়ন হয়নি। প্রশাসন বাধ্য করেছে আমাদের মাঠে নামতে। আমরা আহবান করছি অতিদ্রুত জরুরী সিন্ডিকেট ডেকে দাবিগুলো মেনে নিন। নইলে অনশন -অবরোধের মতো কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

এসময় সোম ও মঙ্গলবার টানা কর্মবিরতি পালন এবং আগামী বুধবারের মধ্যে দাবি আদায় না হলে সেদিন নতুন কর্মসূচী দেওয়ার ঘোষনা দেন নেতৃবৃন্দ।

এ বিষয়ে ভিসি প্রফেসর রাশিদ আসকারী বলেন, অফিস টাইম কখনো কমানো সম্ভব না। বরং গণদাবি এসেছে অফিস টাইম বাড়ানোর। বয়সসীমার ব্যাপারে আমি একমত পোষণ করেছি এবং আমরা এ ব্যাপারে পেনশন নীতিমালা তৈরি করে চ্যান্সেলরের অনুমোদনের জন্য পাঠিয়েছি।

গত ৩১ আগস্ট ২৪৬ তম সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের দাবিকৃত বেতনস্কেল প্রদানের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়েছে। এ ব্যাপারে পূর্বগঠিত কমিটির সুপারিশ অনুযায়ী সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের জন্য তিন সদস্যের রিভিও কমিটি গঠিত হয়েছে।

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।