ইবিতে ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা


Published: 2019-08-24 20:54:39 BdST, Updated: 2019-09-20 14:29:57 BdST

ইবি লাইভ: বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব ও ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রিন্সিপাল শাহজাহান আলম সাজু বলেছেন, গণমাধ্যমকে শক্তিশালী করতে অসামান্য অবদান রেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তাই গণমাধ্যমকে শক্তিশালী করতে হলে সকল দল মত থাকার প্রয়োজন আছে। বিরোধী পক্ষ না থাকলে গণমাধ্যমকে শক্তিশালী করা কখনোই সম্ভব না।’ শনিবার বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইবি প্রেস ক্লাবের আয়োজনে এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘পচাত্তর পূর্ববর্তী সময়ে বঙ্গবন্ধু সাংবাদিকদের বাক স্বাধীনতা রক্ষায় প্রথম কাজ করেছিলেন। তিনি তার জীবনে বিভিন্ন পত্রিকার সম্পাদকও ছিলেন।

‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক এ আলোচনা সভা বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শুরু হয়। সংগঠনের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর শাহিনুর রহমান, ডেপুটি এর্টনী জেনারেল (সুপ্রিম কোর্ট) এবিএম রফেল, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের কন্ট্রোলার কামাল উদ্দীন, ইবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। সংগঠনের সাহিত্য সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির।

এসময় ইবি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দরা বক্তব্য রাখেন। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীসহ প্রায় সহস্রাধিক শ্রোতামন্ডলী উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।