বানভাসি মানুষের পাশে ইবির বুনন


Published: 2019-08-08 21:25:44 BdST, Updated: 2019-08-18 15:37:18 BdST

ইবি লাইভ: বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন অঞ্চলের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন 'বুনন'। বৃহস্পতিবার ( ০৮ আগস্ট) গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বিভিন্ন অঞ্চলে প্রায় সাড়ে তিনশত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে এ সংগঠনটি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইআরএইচ ও স্বপ্নকানন নামের আরো দুটি সংগঠন ত্রাণ বিতরণে অংশ নেয়।

প্রতিটি পরিবারকে তারা চাল ডাল, আলু, খাবার স্যালাইন, দিয়াশলায় সহ প্রায় ১৬ রকমের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষক শিপন মিয়া, বুননের সাধারণ সম্পাদক সাগর আলী, যুগ্ন সম্পাদক আহমেদ তৌফিক, বুননের কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে বুননের সাধারণ সম্পাদক সাগর আলী জানান, "মানুষ মানুষের জন্য। এই জন্যই আমরা সকলে এসব অসহায় মানুষের কাছে ছুটে এসেছি। আমরা মনে করি, আমাদের মতো উন্নয়নশীল রাষ্ট্রে বন্যা পরিস্থিতি মোকাবেলায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।
আমাদের সামান্য সহানুভূতিতে বাঁচবে মানবতা।"

ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষক শিপন মিয়া বলেন, 'আমি তাদের সেবার ব্রতি দেখে মুগ্ধ। শিক্ষার্থীদের এমন স্বেচ্ছাসেবী মনোভাব অন্যদের মাঝে সহযোগিতার চেতনায় জাগ্রত করবে এ কামনা রইলো।'

উল্লেখ্য, বুনন ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময়ে সামাজিক ও জনকল্যাণমূলক কাজ করে আসছে। এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি শিল্প সংশ্লিষ্ট অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।