ইবিতে এমফিল-পিএইচডির ভর্তি পরীক্ষা, ফলাফল হস্তান্তর


Published: 2019-08-02 20:48:58 BdST, Updated: 2019-08-25 20:16:47 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সর্বোচ্চ ডিগ্রি ডক্টর অফ ফিলোসফি (পিএইচডি) এবং মাস্টার্স অফ ফিলোসফি (এমফিল) ডিগ্রীর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার ( ০২ আগস্ট) সকাল ১০ টায় অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে এ পরীক্ষা সম্পন্ন হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী,প্রো-ভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এবং ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আ ফ ম আকবর হুসাইন।

এবারে উভয় ক্যাটাগরির ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন মোট ২৭ জন গবেষক। এর মধ্যে এমফিল প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় অংশ নেয় মোট ১৫ জন গবেষক। এতে কৃতকার্য হয়েছেন ১০ জন এবং অকৃতকার্য হয়েছেন ৫ জন গবেষক।

অন্যদিকে পিএইচডি প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় অংশ নেয় মোট ১৩ জন গবেষক। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৭ জন এবং অকৃতকার্য হয়েছেন ৬ জন গবেষক।

এবারের ভর্তি পরীক্ষা কমিটিতে ছিলেন যথাক্রমে অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. অরবিন্দ সাহা, অধ্যাপক ড. মেহের আলী,অধ্যাপক ড. এয়াকুব আলী। পরীক্ষা শেষে দুপুরে আনুষ্ঠানিকভাবে উপাচার্যের নিকট ফলাফল হস্তান্তর করেন ভর্তি কমিটির সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় গবেষণার মানকে আমরা সাঙ্ঘাতিকভাবে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। গবেষণার ক্ষেত্রে যে নীতিমালা করা হয়েছে,তাতে আমি মনে করি ইবিতে গবেষণার মান বেশ উন্নত হবে। যারা কেবল গবেষনার যোগ্য তাদেরকেই সুনির্বাচন করা হচ্ছে।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।