ইবিতে বন্ধুর হাতে জখম হলো আরেক বন্ধু


Published: 2019-08-01 21:55:09 BdST, Updated: 2019-10-15 22:46:57 BdST

ইবি লাইভঃ ক্লাস-পরীক্ষার বিষয়কে কেন্দ্র করে বন্ধুদের হাতে জখম হয়েছে আরেক বন্ধু আসাদুজ্জামান বিপ্লব। বিপ্লব ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (০১ আগস্ট) বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের ডাইনা চত্ত্বরে এ ঘটনা ঘটে। বিভাগের ক্লাস-পরীক্ষার বিষয়কে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে মারা হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী বিপ্লব। অন্যদিকে মারধরকারী বন্ধু সালমান বিষয়টি তুচ্ছ ঘটনা বলে দাবি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে, বৃহস্পতিবার বেলা ১২ টায় ডাইনা চত্ত্বরে জড়ো হয় ভুক্তভোগী বিপ্লব ও তার বন্ধু সালমান,আসিফ রমজান ও হাবিবুল্লাহ। এসময় তাদের মধ্যে বিভাগের ক্লাস, সেশন জট ও পরীক্ষার বিষয়ে কথা কাটাকাটি হয়। বিপ্লব চাই তাদের ক্লাস-পরীক্ষা ঠিকমতো সম্পন্ন হোক এবং তারা সেশন জটের কবল থেকে মুক্তি পাক।

কিন্তু তার বন্ধু সালমান, আসিফরা চায় না নিয়মিত ক্লাস করতে, বিভাগের নিয়ম-কানুন মেনে চলতে। এসব কথা কাটাকাটির একপর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এ সময় সালমান বিপ্লবের গায়ে হাত তোলে।

সাথে তাদের সেশনের সিআর আসিফ, রমজান হাবিবুল্লাহও তার উপর চড়াও হয়। এসময় তাদের আঘাতে বিপ্লবের মুখে গুরুতর জখম হয় এবং তার চশমা ও হাতের ঘড়ি ভেঙ্গে যায়।
পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। এ সময় ছাত্র উপদেষ্টা বিপ্লবকে দ্রুত বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে পাঠান এবং সে সেখানে প্রাথমিক চিকিৎসা গ্রহন করে।

জানতে চাইলে ভুক্তভোগী বিপ্লব ক্যাম্পাসলাইভকে বলেন, দীর্ঘদিন ধরে ওদের সাথে আমার মতের অমিল ছিল। ওরা চাইতো না রুটিং মাফিক ক্লাস করতে, পরীক্ষা দিতে। এসব বিষয় নিয়ে ওরা আজ আমাকে মারলো।

এদিকে মারধরকারী সালমান বিষয়টি অস্বীকার করে বলেন, আমাদের বন্ধুদের মধ্যে একটি তুচ্ছ ঘটনা ঘটেছিল,পরে সেটা আমরা মিটমাট করে নিয়েছি।

বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মোঃ আনোয়ারুল ওহাব শাহীন ক্যাম্পাসলাইভকে বলেন, আমাকে কেউ এখনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগের ভিত্তিতে আমরা বিভাগের একাডেমিক বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নিবো।

প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, আমি বিষয়টি তাদের বিভাগের শিক্ষকদের জানিয়েছি। বিভাগ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। তবে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর আবেদন করলে আমরা প্রশাসনিকভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।