যবিপ্রবি: বিদ্যুৎ উৎপাদনে গবেষণা পরিচালনার আহ্বান


Published: 2019-07-31 22:05:41 BdST, Updated: 2019-08-25 20:11:54 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) 'সাস্টটেইনেবল পাওয়ার এন্ড এনার্জি ট্রানজিশন ইন বাংলাদেশ' শীর্ষক এক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ সাম্প্রতিককালে বাংলাদেশে জ্বালানী ও বিদ্যুৎ খাতের অগ্রগতি ও উদ্ভাবন আলোচনার জন্য এ সিম্পোজিয়ামের আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সম্মানিত সদস্য প্রফেসর ডঃ মুহাম্মদ আলমগীর।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ মোঃ রফিকুল ইসলাম শেখ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন ডঃ এ এস এম মোজাহিদুল হক এবং বাংলাদেশ এনার্জি এন্ড পাওয়ার রিসার্চ কাউন্সিলের সদস্য মোঃ শমসের আলী।

অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ডঃ এম সামসুল আলম এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ডঃ মোহাম্মদ আরিফুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ডঃ মোঃ আমজাদ হোসেন।

অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ডঃ মুহাম্মদ আলমগীর নবায়নযোগ্য জ্বালানী থেকে বিদ্যুৎ উৎপাদনের ওপর গুরুত্বরোপ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে নবায়নযোগ্য জ্বালানী থেকে বিদ্যুৎ উৎপাদনে গবেষণা পরিচালনার আহ্বান জানান। তিনি গবেষণা পরিচালনায় অর্থ সরবরাহে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

 

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।