ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের ক্যাম্পেইন


Published: 2019-07-20 19:54:08 BdST, Updated: 2019-08-26 00:46:22 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’ এর সপ্তাহব্যাপী রক্তদাতা সদস্য সংগ্রহের ক্যাম্পেইন শুরু হয়েছে।

শনিবার (২০ জুলাই) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণ ও ক্লাস ক্যাম্পেইন করে সংগঠনটির সদস্যরা।

জানা যায়, রক্তদানে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে বেলা ১২টার দিকে অনুষদ ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের ডায়না চত্ত্বর, মৃত্যুঞ্জয়ী মুজিব ও প্রশাসন ভবন হয়ে একই স্থানে এসে শেষ হয়। এ সময় র‌্যালিতে বিভিন্ন সচেতনতামূলক প্লাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করা হয়।

তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিনের নেতৃত্বে র‌্যালিতে উপস্থিত ছিলেন, উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, তারুণ্যের সহ-সভাপতি ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খান, যুগ্ম-সম্পাদক আতিকুর রহমানসহ অন্যান্য সদস্যরা।

র‌্যালি শেষে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করতে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এরপর বিভিন্ন বিভাগে ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন শুরু হয়। তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান এ বিষয়ে বলেন, ‘২০ থেকে ২৭ জুলাই (সপ্তাহব্যাপী) আমাদের এই ক্যাম্পেইন চলবে। আশা করি অন্যান্যবারের মত এবারও সবার সাড়া পাবো।’

উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ এই স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমসমূহের মধ্যে ক্যাম্পাসে ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সেমিনার-কর্মশালা, স্বেচ্ছায় রক্তদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ সহযোগীতা অন্যতম।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।