‘প্রশিক্ষিত জনগোষ্ঠিই হবে একুশ শতকের প্রধান হাতিয়ার’


Published: 2019-07-15 18:45:51 BdST, Updated: 2019-08-19 08:16:18 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, প্রশিক্ষিত জনগোষ্ঠিই হবে একুশ শতকের প্রধান হাতিয়ার। সুতরাং আপনাদেরকে অব্যাহত প্রশিক্ষণের মধ্যদিয়ে গড়ে উঠতে হবে। আমরা এই বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে দেশের অন্যতম গবেষকদের নিয়ে এ ধরণের প্রশিক্ষণের আয়োজন করেছি।

যেখানে অধ্যাপক ড. ফখরুল আলমের মতো আন্তর্জাতিকমানের খ্যাতিমান গবেষক রিসোর্স পারসন হিসেবে এসেছেন। আশা করি এই প্রেষণা সবার কাজে লাগবে। তিনি বলেন, আমরা বিশ্বাস করি, যারা আজকের নবীন গবেষক তারাই আগামীর উচ্চতর পথ প্রদর্শক। তিনি সবাইকে নিজের ভেতরের মেধাকে কাজে লাগানোর আহবান জানান।

সোমবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল’র (আইকিউএসি) আয়োজনে আইকিউএসি’র সেমিনার কক্ষে “উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে গুণগত সংস্কৃতি বিষয়ক সচেতনতা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে এম আব্দুস ছোবহান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে দিনব্যাপী এ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী কর্মশালায় মুলবিষয়ব উপস্থাপন করেন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের প্রভাষক এবং সহকারী অধ্যাপক পর্যায়ের ৬০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।