‘রিফাতের খুনিদের ফাঁসি চাই’


Published: 2019-07-01 19:57:18 BdST, Updated: 2019-12-14 14:06:54 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রিফাত হত্যার সাথে জড়িত খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (০১ জুলাই) দুপুর ১২ টায় বরিশাল জেলা ছাত্রকল্যাণ সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

‘রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চায়’ ‘খুনিদের গ্রেফতার করো, অবিলম্বে করতে হবে’ ‘স্বাধীন দেশে শান্তি হয়, তবুও কেন খুন হয়?’ নয়ন বন্ড অধরা কেন পুলিশ পৃষ্টতার জবাব চায়’ সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে প্রতিবাদে নামে শিক্ষার্থীরা। এসময় তারা ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’র পাদদেশে মানবন্ধনে শামিল হয়। এসময় শতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, আজ নুসরাত হত্যা কাল রিফাত হত্যা এভাবে দিনের পর দিন খুনির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, হচ্ছেনা সঠিক বিচার, পার পেয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। রিফাতকে যারা অন্যায়ভাবে প্রকাশ্যে দিবালোকে হত্যা করেছে তাদের সকলকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির ব্যবস্থা করা হোক। আমরা এদের সবার ফাঁসির দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, গত ২৬ জুন (বুধবার) বরগুনা জেলার সরকারী কলেজের সামনে নেওয়াজ রিফাত শরীফ নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসীরা। প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে তার মাথা, বুক ও ঘাড়ে আঘাত করে।

সঙ্গে থাকা রিফাতের স্ত্রী তাকে বাঁচানের জন্য দুর্র্বৃত্তদের আটকানোর চেষ্টা করলেও বাঁচাতে পারেননি স্বামীকে। চিৎকার করে আশেপাশের লোকজনের সাহায্য চেয়েও তখন কেউ এগিয়ে আসেনি রিফাতকে বাাঁচাতে। তিনি একলা স্বামীকে বরিশাল মেডিকেলে নিয়ে যায় এবং সেখানে রিফাত শেষ নিশ্বাস ত্যাগ করেন ।

ঢাকা, ১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।