ইবিতে তারুন্যের নতুন কমিটি


Published: 2019-06-30 20:09:25 BdST, Updated: 2019-12-11 09:34:29 BdST

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন তারুণ্যে’র নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শেখ রায়হান উদ্দীন এবং সাধারণ সম্পাদক হিসেবে আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদিয়া আফরিন খান নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩০ জুন)সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শেষে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়।এছাড়া, তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের ওয়াহেদ আলী।

নির্বাচিত সভাপতি-সম্পাদকের আলোচনা সাপেক্ষ পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে।এবারের নির্বাচনে মোট ১১৫ জন ভোটারের মধ্যে ৬৮ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শনিবার সকাল বেলা ১২টায় ক্যাম্পাসস্থ টিএসসিসির ১১৬ নং কক্ষে তারুণ্যের বার্ষিক সাধারণ সভা, নির্বাচন, সুবাসিত সদস্য সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

তারুণ্যে’র সহ-সভাপতি নাজনিন নাহার লাবনীর সঞ্চালনায় এবং সভাপতি আরমান রেজা জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারুণ্যের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আব্দুল গফুর গাজী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম নাজমুল হুদা।

এছাড়া তারুণ্যের সাবেক সভাপতি মমিনুল সিদ্দিকী রিপন, বর্তমান সাধারণ সম্পাদক তাইয়েব হোসাইন জনিসহ ক্যাম্পাসের অন্যান্য সামাজিক, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বর্ষসেরা ৬ সদস্যকে ক্রেস্ট প্রদান করা হয় এবং ২০১২-১৩ এবং ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সদস্যদের সুবাসিত সদস্য হিসেবে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠান শুরুর মূল পর্বে বিগত অর্থবছরের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন, দুপুরের মধ্যাহ্নভোজ ও বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সভা শেষ হয়।

উল্লেখ্য, অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ এই স্বেচ্ছাসেবী সংগঠন ক্যাম্পাসে ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালা আয়োজনের পাশাপাশি বিনামূল্যে রক্তদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, দরিদ্র্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বন্যার্তদের ত্রাণ সহযোগিতা সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।