ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাজেট ১৩৮ কোটি


Published: 2019-06-29 20:28:52 BdST, Updated: 2019-07-18 07:33:12 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-২০১৯ অর্থবছরের সংশোধিত বাজেট ঘোষণা করা হয়েছে। ২০১৯-২০২০ অর্থবছরের মূল অনুন্নয়ন ১৩৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও জনসংযোগ অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হয়েছে।

জনসংযোগ অফিস সূত্রে, ২০১৮-১৯ (সংশোধিত) অর্থবছরের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট ২২৩ কোটি ৪১ লক্ষ টাকার দাবি জানায় ইসলামী বিশ্ববিদ্যালয়। যার বিপরীতে কমিশন ১৩৮ কোটি ১৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়। আবার ২০১৯-২০২০ অর্থসালের (মূল অনুন্নয়ন বাজেট) জন্য কমিশন বরাবর ২৪৭ কোটি ৫৪ লক্ষ টাকার দাবি জানায় বিশ্ববিদ্যালয়। যার বিপরীতে কমিশন ১৩৭ কোটি ১৬ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে।

১৯৯৫-১৯৯৬ অর্থবছর থেকে ২০১৭-২০১৮ অর্থবছর পর্যন্ত ২৩টি অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘাটতি দাঁড়িয়েছে ৭০ কোটি ৪৪ লক্ষ ৮০ হাজার টাকা।

এদিকে প্রশাসনের কাছে বাজেট বই হস্তান্তর করেছেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা। শনিবার বেলা সাড়ে তিনটায় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এবং প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান-এর নিকট তিনি বাজেট বই হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ছিদ্দিক উল্যা প্রমুখ।


ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।