ইবিতে নিয়োগ বাণিজ্যের অভিযোগে দুই শিক্ষক বরখাস্ত


Published: 2019-06-28 22:15:52 BdST, Updated: 2019-12-11 10:41:02 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে দুই শিক্ষকের বিরুদ্ধে। শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের অভিযোক্ত ওই দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যাল প্রশাসন।

জানা গেছে, ”আবারও ইবির শিক্ষক নিয়োগে বাণিজ্য, ১৮ লাখে চুক্তি” শিরোনামে ক্যাম্পাসলাইভে এক প্রতিবেদন প্রকাশের পর পরই নড়েচড়ে বসেছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। শুক্রবার এক জরুরি বৈঠকে অভিযোক্ত ওই দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত ওই দুই শিক্ষক হলেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রহুল আমিন ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আব্দুর রহিম।

ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারি অভিযোক্ত ওই দুই শিক্ষককে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাপতিত্বে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগের জন্য ১১ মার্চ সার্কুলার দেয় ইবি। রুহুল আমিন এবং আব্দুর রহিম এক প্রার্থীকে চাকরি দেয়ার নিশ্চয়তা দেন। এজন্য ১০ থেকে ১৮ লাখ টাকা দাবি করেন তারা।


ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।