আবারো আন্দোলনে নামছে ইবি কর্মকর্তা-কর্মচারীরা


Published: 2019-06-24 01:35:28 BdST, Updated: 2019-07-23 22:46:54 BdST

ইবি লাইভঃ তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে আবার আন্দোলনে নামছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। আগামীকাল সোমবার সকাল ৯ টা হতে সব কর্মকর্তারা কর্মবিরতীতে যাবেন বলে জানা গেছে। একই সাথে কর্মচারীরাও তাদের দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে যাবেন বলে জানা গেছে।

জানা যায়, দীর্ঘ দিন ধরে তিন দফা দাবি আদায়ে আন্দোলন করে আসছে ইবি কর্মকর্তারা। কর্মবিরতী পালন, মৌন মিছিল, প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান সহ নানা কর্মসূচী পালন করেছে তারা। সর্বশেষ গত ৪ মার্চ কর্মবিরতী পালন করে কর্মকর্তারা।

পরে প্রশাসনের আশ্বাসে আন্দোলন স্থগিত রাখা হয়। কিন্তু এখনো পর্যন্ত দাবি আদায় না হওয়ায় আবার আন্দোলনে নামতে যাচ্ছে তারা।

কর্মকর্তাদের তিন দফা দাবিসমূহ হলো, একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রমের সময়সীমা সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা করতে হবে।

চাকরির বয়সসীমা ৬০ থেকে বৃদ্ধি করে ৬২ বছরে উন্নীতকরণ এবং উপ-রেজিস্ট্রার এবং সমমানের কর্মকর্তাদের বেতন স্কেল চতুর্থ গ্রেডে ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের জন্য ষষ্ঠ গ্রেডে ৩৫ হাজার ৫০০ টাকায় উন্নীত করা।

জানতে চাইলে ইবি কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, প্রশাসন আমাদের কাছে সময় চেয়ে তিন দফা দাবি আদায়ের আশ্বস্থ করে।

কিন্তু আমাদের দাবি-দাওয়াকে উপেক্ষা করে অন্যান্য সিদ্ধান্ত আগামী সিন্ডিকেটে পাশ হতে যাচ্ছে জানতে পেরেছি। তাই আজকের তাৎক্ষণিক মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল সকাল ৯ টা হতে সব কর্মকর্তা কর্মবিরতীতে যাবে।"

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।