যবিপ্রবিতে রসায়ন বিভাগ দিবস পালিত


Published: 2019-05-06 19:39:19 BdST, Updated: 2019-05-19 17:01:50 BdST

যবিপ্রবি লাইভঃ কেক কাটাসহ নানা অনুষ্ঠানের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রসায়ন বিভাগ দিবস পালন করা হয়েছে। একই অনুষ্ঠানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ফুল ও একাডেমিক ক্যালেন্ডার দিয়েও বরণ করে নেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ৫৪০ নম্বর কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আনিছুর রহমান।

তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই চার বছর যদি তোমরা ভালো করতে পারো, তাহলে সারা জীবনই তোমরা ভালো করতে পারবে। এ জন্য প্রথম বর্ষ থেকেই পড়াশোনার প্রতি সিরিয়াস হতে হবে। কারণ সময় চলে গেলে আর সিরিয়াস হয়েই লাভ হবে না।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে কিছু জঞ্জাল ছিল, বর্তমান উপাচার্যের নেতৃত্বে ধীরে ধীরে তা দূর করা হচ্ছে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরে এসেছে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস-পরীক্ষা হচ্ছে। সুতরাং আমাদের এখন সাহসী হতে হবে। কারণ সাহসীদেরই সবাই ভয় পায়। আর সাহসীদের জন্যই বিশ্ববিদ্যালয়।

এর আগে রসায়ন বিভাগের নবীনদের ফুল ও একাডেমিক ক্যালেন্ডার দিয়ে বরণ করে নেন অতিথিরা। পরে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় রসায়ন বিভাগ দিবস পালনের আনুষ্ঠানিকতা। তুমুল করতালি, হর্ষধ্বনির মাধ্যমে একে অপরকে কেক খাইয়ে দেওয়ার মাধ্যমে এই পর্বের সমাপ্তি ঘটে। কেক কাটা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি লাইব্রেরি ভবন-প্রশাসনিক ভবনের সামনের দিয়ে আবারও বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। বিকেলে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. সুমন চন্দ্র মোহন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ড. শিমুল সাহা, ড. মো: আজিজুর রহমান খান, আতাউল কবির, মো: শহিদুল ইসলাম, ড. জান্নাতুল কাউছার, প্রভাষক সাগর পান্ডে প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রসায়ন বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান ও রাখি কুণ্ডু


ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।