ইবিতে 'স্টকহোল্ডার অন কোয়ালিটি এ্যাসুরেন্স' শীর্ষক সেমিনার


Published: 2019-04-23 18:46:49 BdST, Updated: 2019-09-16 06:54:41 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) ৩৩টি বিভাগের নির্বাচিত ১৩২ জন ছাত্র-ছাত্রীদের নিয়ে দিনব্যাপী “স্টকহোল্ডার অন কোয়ালিটি এ্যাসুরেন্স” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে মঙ্গলবার প্রশাসন ভবনের তৃতীয়তলার কনফারেন্স রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের প্রথম সেশনে (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। এসনয় তিনি বলেন, শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যে সম্পর্কটি হবে ভালোবাসার, সম্মানের ও মধুর মতো। মানুষকে যে ভালো চোখে দেখে সে মহৎ ও মহান। বর্তমান সময়ে বাংলাদেশ ও বিশ্ব প্রেক্ষাপটে সময়োপযুগী বিষয়গুলোকে তোমাদেরকে অবশ্যই জানতে হবে। মনে রাখতে হবে তথ্য প্রযুক্তির এই যুগে যার কাছে যত বেশি তথ্য থাকবে সে তত বেশি সমৃদ্ধ ও আধুনিক।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা বলেন, তুমি যদি নিজেকে সময় উপযোগী করে গড়ে না তোলো তবে বৈশ্বিক চ্যালেঞ্জ থেকে পিছিয়ে পড়বে। কোন বিষয়ে যথেষ্ট দক্ষতা অর্জন না করলে সেই শিক্ষা কাজে লাগে না। তাই শুধুমাত্র পরীক্ষায় ভালো করলেই ভালো ছাত্র হওয়া যায় না। ভালো ছাত্র হতে হলে সব বিষয়ে ভালো হতে হবে। তিনি বলেন, সময়কে কাজে লাগাতে হবে, যে যত বেশি সময়কে কাজে লাগাবে সে ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনে সফলতা পাবে। তিনি আরো বলেন, সুনিদিষ্ট পরিকল্পনা ছাড়া কিছুই হয় না। তোমাদেরকে সুনিদিষ্ট পরিকল্পনার আলোকে স্বপ্ন দেখতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে তাহলেই কাঙ্খিত লক্ষ্যে পৌছানো সম্ভব।

সেমিনারের স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. কে.এম.আব্দুস ছোবহান। সেমিনারের উপস্থিত ছিলেন ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আকতার হোসেন।


ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।