ইবিতে বিএড, এমএড এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


Published: 2019-04-18 19:45:32 BdST, Updated: 2019-05-23 11:32:53 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর) অধীনে তিনটি কোর্সের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃৃহস্পতিবার বেলা ১২ টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আইআইইআর অফিস সূত্রে জানা যায়, এ ইনস্টিটিউটের অধীন ১ বছর মেয়াদী বিএড, এমএড ও ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স কোর্সের ভর্তি আবেদনপত্র গত ২০ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সংগ্রহ ও জমাদানের সময় ছিল। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে আবেদনকারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১২ টা হতে পরীক্ষা শুরু হয়ে বিরতিহীনভাবে চলে সাড়ে ১২ টা পর্যন্ত। পরীক্ষায় মোট ৩২৬ জন পরীক্ষাথী অংশগ্রহন করে। যার মধ্যে বিএড কোর্সে ৭৫টি আসনের বিপরীতে ১০৪ জন, এমএড কোর্সে ৫০ টি আসনের বিপরীতে ৪২ জন এবং ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স কোর্সে ৮০ টি সিটের বিপরীতে লড়ে ১৮০ শিক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন সময়ে হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মেহের আলী। এবিষয়ে আইআইইআর’র পরিচালক প্রফেসর ড.মেহের আলী বলেন, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্টু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার অনিয়ম ছাড়াই আমরা পরীক্ষা সম্পন্ন করেছি। রাতে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।