ইবির ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের সভাপতি অনি, সম্পাদক আইনুন


Published: 2019-03-14 20:37:56 BdST, Updated: 2019-05-27 17:50:28 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাহিত্য বিষয়ক সংগঠন ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনি আতিকুর রহমানকে সভাপতি ও একই বিভাগ ও শিক্ষাবর্ষের আইনুন নাহারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সংগঠনটির সদ্য সাবেক সভাপতি জিকে সাদিক অনুমোদিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আগামী এক বছরের জন্য অনুমোদিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি জি.কে. সাদিক, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাঈম, সাংগঠনিক সম্পাদক মো: এনামুল হক, যুগ্ম সাংগঠনিক তানিয়া শেখ তনু, অর্থ সম্পাদক খাদিজাতুল কোবরা, দফতর সম্পাদক নীলিমা খাতুন, প্রচার সম্পাদক ইমানুল সোহান, পাঠকচক্র সম্পাদক রিফতি রহমাত ও জাহিদ হোসেন, অনুষ্ঠান সম্পাদক আলী আরমান ও তামান্না সাদিয়া (রিমি)। এছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে সাইফুল ইসলাম, সোহেল হক, পিয়াংকা কুন্ডু, রিতু দত্ত, হৃদয় পাল ও লতিফা খাতুনকে মনোনীত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য বিষয়ক বিভিন্ন কর্মকান্ড পরিচলনা করে আসছে ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদ। সংগঠনটির উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে রয়েছে, ‘শব্দতট’ নামে একটি সাহিত্য পত্রিকা প্রকাশ, বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য নির্ভর দেয়ালিকা প্রকাশ, ‘অতন্দ্র’ নামে একটি সাময়িকী পত্রিকা প্রকাশ।

এছাড়াও নানামাত্রিক জ্ঞানার্জন ও তরুণ লেখক সৃষ্টির উদ্দেশ্যে নিয়মিত পাঠচক্র ও সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদ।

 

ঢাকা, ১৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।