যবিপ্রবিতে শিক্ষকদের অনির্দিষ্টকাল ক্লাস-পরীক্ষা বর্জন


Published: 2019-01-12 18:21:29 BdST, Updated: 2019-03-22 00:49:37 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক ও কর্মচারীরা অনির্দিষ্ট কালের বন্ধ ঘোষণা করেছে। ড: ইকবাল কবির জাহিদকে হুমকির প্রতিবাদে শনিবার সকাল ১১টায় অনুষ্ঠিত মানব্বন্ধনে বন্ধ ঘোষণা দেয়া হয়। এর সাথে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যকর বন্দ ঘোষণা করে কর্মচারীবৃন্দ।

মানব্বন্ধনের পর শিক্ষকরা প্রেস কনফারেন্সে করে সাংবাদিকদের ক্লাস বন্ধের ব্যাখ্যা প্রদান করেন। এসময় ড: ইকবাল কবির জাহিদ বলেন, গত ৮ জানুয়ারি ৬ টা ৪৫ মিনিটে যশোর শহরের কোন এক নেতা ক্যাম্পাসে নৌকা সরিয়ে রেগিং বিরোধী পোষ্টার লাগানোর জন্য ফোন করে দেখে নেয়ার হুমকি দেয়। তারই পরিপেক্ষিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এ সময় তিনি বলেন ৭১ সালে যেমন কাপর খুলে দেখানো লাগত, আমি মুসলমান এখন আমাকে কল রেকর্ড শুনিয়ে বুজাতে হচ্ছে আমি সৎ। হুমকির কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কাম্পাসের নিম্ন মানের কাজের প্রতিবাদ করাই তাকে হুমকির সিকার হতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক কর্মকাণ্ডের সাথে যুক্ত থাকার কারণে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকার কথা জিজ্ঞাস করলে তিনি বলেন, যদি আমি দুর্নীতি করি তবে আমি এ বিশ্ববিদ্যালয় নয় এ দেশ ছেড়ে চলে যাব।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড: নাজমুল হোসেন বলেন, যতদিন পর্যন্ত শিক্ষকদের অপমানের বিচার না হবে ততদিন পর্যন্ত কোন ক্লাস, পরীক্ষা হবে না।

এই ঘটনা সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, এই ঘটনাটি গ্রহনযোগ্য নয়।এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের অভিন্ন একাডেমিক ক্লাস পরীক্ষার কথাও বলেন এবং তিনি জোর দিয়ে বলেন বর্তমানে যবিপ্রবিতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ল্যাব সদৃশ ল্যাব রয়েছে ।বর্তমান শিক্ষকদের ক্লাস বন্ধের বিষয় নিয়ে জানতে চাইলে তিনি বলেন, তিনি শিক্ষকদের সাথে কথা বলবেন এবং ক্লাস শুরুর আহ্বান জানবেন।


ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।