না ফেরার দেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নূরী


Published: 2018-12-02 19:51:37 BdST, Updated: 2018-12-13 06:08:25 BdST

ইবি লাইভ: না ফেরার দেশে চলে গেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শহিদুল ইসলাম নূরী। তিনি (ইবি) দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ছিলেন।

তিনি দীর্ঘনি ধরে ব্রেইন ক্যন্সারে আক্রান্ত ছিলেন। রবিবার ভোর সাড়ে ৬টার দিকে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

এদিকে রবিবার বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে ড. নূরীর জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ গ্রামের বাড়ি ঠাকুরগাঁও পাঠানো হয়। সোমবার তার দাফন সম্পন্ন হবে বলে জানা গেছে। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে নেমে এসেছে শোকের ছায়া।

ড. নূরীর মৃত্যুতে শোক জানিয়েছে ইবি প্রশাসন, দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, ইবি শিক্ষক সমিতি, ইবি জিয়া পরিষরে সকল ইউনিট, কেন্দ্রীয় জিয়া পরিষদের মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেন প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা জীবনে সহকর্মী ও শিক্ষার্থীদের প্রিয়ভাজন ছিলেন ড. নূরী। তিনি কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি হল প্রোভস্ট, আই আই ই আরের পরিচালক, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য, সহকারী প্রক্টরসহ বিভিন্ন প্রশাসনিক ও একাডেমিক দায়িত্ব পালন করেন।

 

 


ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।