ইবির নতুন তিন অনুষদে ডিন নিয়োগ


Published: 2018-11-14 15:30:20 BdST, Updated: 2018-12-11 20:08:27 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন তিনটি অনুষদ খোলা হয়েছে। নতুন তিনটি অনুষদ হলো ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ।

নতুন তিন অনুষদে নতুন তিন ডিনও নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যায় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে, শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ অর্গানোগ্রাম পাস হয় চলতি বছরের ২১ জুন। অর্গানোগ্রামে বিশ্ববিদ্যালয়ে ৮ টি অনুষদের অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়।

Caption

 

গতকাল মঙ্গলবার অগ্রানোগ্রামে প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদকে ভেঙ্গে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ এবং বিজ্ঞান অনুষদ করা হয়েছে।

এর ফলে এ বিভাগের শিক্ষার্থীরা একদিকে পাবে বিজ্ঞানের মান এবং অপরদিকে পাবে প্রকৌশলীর মান।

এছাড়া মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদকে ভেঙ্গে মানবিক অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ করা হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের মোট ৫টি অনুষদের পরিবর্তে বর্তমান অনুষদের সংখ্যা দাঁড়িয়েছে ৮টি। যার অধীনে মোট ৩৩টি বিভাগ পরিচালিত হবে।

 



এদিকে নতুন তিন অনুষদের নতুন ডিনও নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী তাদেরকে এ পদে নিয়োগ দেন।

ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন হিসেবে ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মমতাজুল ইসলাম, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক।

প্রফেসর ড. নাসিম বানু

 

বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে গণিত বিভাগের প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল, মানবিক অনুষদের ডিন হিসেবে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. নাসিম বানুকে নিয়োগ দেওয়া হয়েছে।

 

ঢাকা, ১৪ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।