ইবির দুই কর্মকর্তা-কর্মচারী সাময়িক বরখাস্ত


Published: 2018-11-12 15:50:15 BdST, Updated: 2018-12-15 02:23:20 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) দ্ইু কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কারী দুই্ কর্মকর্তা-কর্মচারী হলেন আইন ও শরীয়াহ্ অনুষদের সহকারী রেজিস্ট্রার মোঃ উমর আলী এবং পরিবহন অফিসের গাড়ী চালক মুন্সি তারিকুল ইসলাম।

চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থ গ্রহনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশিদুজ্জামান খান টুটুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

জনসংযোগ অফিস সূত্রে, সোমবার সকালে মোঃ মামুনুর রশিদ, গ্রাম-অমৃতপুর, ডাকঘর-চন্দনকোঠা, তানোর, জেলা-রাজশাহী, ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী’র নিকট অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের হার্ডওয়ার এবং নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে চাকুরীর প্রলোভন দেখিয়ে আইন ও শরীয়াহ্ অনুষদের সহকারী রেজিস্ট্রার মোঃ উমর আলী এবং পরিবহন অফিসের গাড়ী চালক মুন্সি তারিকুল ইসলাম চেকের মাধ্যমে ১১,৪০,০০০/= (এগার লক্ষ চল্লিশ হাজার) টাকা গ্রহণ করেন।

যা বর্তমানে মোঃ উমর আলীর অগ্রণী ব্যাংক লিমিটেড ইবি শাখায় সঞ্চয়ী হিসাব নম্বর (০২০০০০৩০৯০৬৩৩) জমা আছে। তার এই অভিযোগ তাৎক্ষনিকভাবে তদন্ত করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অর্থ লেনদেনের দুর্নীতির সাথে তাদের সক্রিয় সম্পৃক্ততা প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩ (ডি) ধারার অপরাধ সংঘটনের জন্য অভিযুক্ত দুজনকে বিকেলে সাময়িকভাবে বরখাস্ত করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলামকে আহবায়ক কওে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান এবং সদস্য-সচিব পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

 

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।