সোনার বাংলা হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ


Published: 2018-11-12 13:17:43 BdST, Updated: 2018-12-11 00:14:24 BdST

আব্দুর রহমান,সাতক্ষীরা: এবার সদর উপজেলার চুপড়িয়ায় সোনার বাংলা হাইস্কুলের প্রধান শিক্ষক আমিনুর রহমানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নিকট লিখিত অভিযোগ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পূরণে নেওয়া হচ্ছে অতিরিক্ত অর্থ। জেলা শিক্ষা অফিসারের তদারকির অভাবে এসব শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মনীতি ছাড়াই চলছে পাঠদান কার্যক্রম।

অভিযোগ সূত্রে জানাযায়, প্রধান শিক্ষক আমিনুর রহমানের দুর্নীতি, অর্থ আত্মসাৎসহ শিক্ষার্থীদের সাথে অসৎ আচারণ ও এসএসসির ও সমাপনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের নিকট থেকে অর্থ নিয়ে কৃতকার্য করায় ফুসে উঠেছে শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগের আলোকে জানা যায় এসএসসি সমাপণী পরীক্ষায় ৮৬জনের মধ্যে ১৫ জন সকল বিষয়ে কৃতকার্য হয়। বাকি একাত্তর জন শিক্ষার্থীদের মধ্যে ৪৫ জন শিক্ষার্থীর নিকট থেকে অফিস সহকারী আনসার আলীর মাধ্যমে মোটা অংকের টাকা নিয়ে পাশ করিয়ে দেন প্রধান শিক্ষক আমিনুর রহমান।

বাকি ২৬ জন শিক্ষার্থীরা টাকা দিতে অপরগতা প্রকাশ করায় তাদেরকে ফেল করিয়ে দেন। সূত্র আরও জানায়, প্রধান শিক্ষক আলীমুর রহমান ইতিহাসের শিক্ষক হয়েও ৯ম ও ১০ম শ্রেনীর ক্লাস নেন। উল্লেখ্য, প্রধান শিক্ষকের ডান হাত বলে পরিচিত স্কুলের অফিস সহকারী আনসার আলী ভুয়া কাজী সেজে অত্র এলাকায় বাল্য বাল্য বিয়ে পড়ানোর দায়ে ভ্রাম্যমাণ আদালত তাকে ১৫ দিনের কারাদন্ড দিলে কারাভোগের পরে আনসার আলী স্বপদে বহাল রেখেছেন দুর্নীতিবাজ শিক্ষক অমিনুর রহমান।

শুধু তাই নয় অত্র প্রতিষ্ঠানে যে শিক্ষার্থী স্যারের কাছে প্রাইভেট পড়ে তাদের পাশ করায়, যারা প্রাইভেট পড়ে না তাদেরকে ফেল করায়।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন ক্যাম্পাসলাইভকে বলেন, আমি বিষয়টি অবগত ছিলাম না আপনার মাধ্যমে জানতে পেরেছি তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।


ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।