ছাত্র থেকে ভাড়া নিচ্ছে ইবি বাস হেলপার!


Published: 2018-10-22 16:51:54 BdST, Updated: 2018-11-22 17:07:02 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাসে ছাত্রদের থেকে ভাড়া আদায়ের অভিযোগ অনেক পুরোনো। তবে এবার ভাড়া আদায়ের সময় বাসের হেলপারের ছবি মোবাইল ক্যামেরায় ধারন করে এক শিক্ষার্থী।

ছবিটি তিনি এই প্রতিবেদককে দিয়ে এর প্রতিকার চান। ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত।

তার ভাষ্যমতে, সোমবার বিকেলের দিকে তিনি ক্যাম্পাসে যাওয়ার জন্য কুষ্টিয়ার মজমপুর গেট থেকে বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা শানে খোা নামের একটি পরিবহনে উঠে। বাসটি তখন ওই স্থানে দাড়িয়ে ছিল।

প্রায় ১৫ মিনিট পরে বাসটি ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসে। কিন্তু ততক্ষণে বাসটি যাত্রীতে পরিপূর্ণ। পরে বিভিন্ন স্টান্ডে বাস থামিয়ে যাত্রী ওঠানামা করেন তারা। একপর্যায়ে বাসের হেলপার সকল যাত্রীরে থেকে ভাড়া তুলতে আসে।

এসময় ওই শিক্ষার্থী ছাত্র পরিচয় দেওয়ার পরেও তার কাছে ভাড়া চায়। ভাড়া দিতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে ব্যাপক বাকবিতন্ডা হয় এবং স্টুডেন্ট আইডি কার্ড দেখিয়ে তিনি রেহাই পান। এসময় ওই শিক্ষার্থী তার মোবাইল ফোনে এ ছবিটি ধারন করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ছাত্র বলেন, ‘প্রায় প্রতিনিয়ত ছাত্রদের এসব সমস্যার সম্মুখীন হতে হয়। আবার এসব ভাড়া করা বাসের হেলপারদের ব্যবহারও খুব খারাপ। বিশ্ববিদ্যালয় প্রশাসন এদিকে দৃষ্টি দিলে আমাদের মুক্তি মিলবে।’

এসব বিষয়ে পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘অবশ্যই ওই হেলপার অপরাধমুলক কাজ করেছে। এর প্রমান হাতে পেলে আগামীকালই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’


ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।