স্কুলে এমপিকে ছাত্রীদের ফুলেল শুভেচ্ছার ভিডিও ভাইরাল!


Published: 2018-10-12 16:54:16 BdST, Updated: 2018-10-19 05:02:53 BdST

যশোর লাইভ : স্কুলে ছাত্রীদের দিয়ে এমপিসহ অতিথিদের হাতজোড় করে ফুলেল শুভেচ্ছা জানানোর ভিডিও ভাইরাল হয়ে গেছে। এসময় ছাত্রীদের ফুল হাতে হাতজোড় করে অতিথিদের সামনে উঠবস করতে দেখা গেছে। জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের এমপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার যশোরের চৌগাছা উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এমন ব্যতিক্রমী ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

তবে এমপি মনিরুল ইসলাম মনির গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুরো ঘটনার বর্ননা দেন এবং নিজ অবস্থান পরিষ্কার করেন । বিজ্ঞপ্তিতে এমপি মনির বলেন, আপনাদের সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের মালা পরিয়ে দেয়ার একটি ভিডিও নিয়ে সমালোচনা করা হচ্ছে। যা উদ্দেশ্য প্রণোদিত। আজ ১১ অক্টোবর যশোরের চৌগাছায় অবস্থিত এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবন উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। বিশেষ অতিথি ছিলেন জাতির শ্রেষ্ঠ ৫ জন বীর মুক্তিযোদ্ধা সন্তান। তাঁরা হলেন- ১. জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল হোসেন, ২. উপজেলা সাবেক কমান্ডার নূর হোসেন, ৩. সাবেক কমান্ডার শওকত আলী, ৪. সাবেক ডেপুটি কমান্ডার কিতাব আলী, ৫. উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা শাহাজান কবীর।

জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানাতে দেশত্ববোধক গানের সঙ্গে বিনম্র শ্রদ্ধায় ফুলেল শুভেচ্ছা জানায় স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা। বিরুপ আবহাওয়ার কারণে স্কুল মাঠের স্টেজে শিক্ষার্থীদের ঐ ডিসপ্লেটি করা সম্ভব হয়নি। একারণে প্রধান শিক্ষকের পীড়াপিড়িতে এক পর্যায়ে স্কুলের ক্লাসরুমের ভেতরে স্বল্প পরিমাণ জায়গায় ডিসপ্লে টি করে কোমলমতি শিক্ষার্থীরা। ডিসপ্লের সামনে জায়গা না থাকায় এবং অতিথিদের আসন ডিসপ্লের নিকটে হওয়ায় ডিসপ্লেটি দৃষ্টিকটু মনে হয়েছে ভিডিওতে। উল্লেখ্য, একজন অতিথির পক্ষে কোন ভাবেই জানা সম্ভব নয়, যে স্টেজে কি পারফর্ম হবে।

এদিকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় এতে দেখা যায়, এমপি মনির ও আওয়ামী লীগের নেতারা একটি কক্ষে বসে আছেন। সেখানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও আছেন। এরই মধ্যে একদল ছাত্রী ফুলের মালা হাতে অতিথিদের সামনে দাঁড়াল। তারপর ‘ধন, ধান্য পুষ্পে ভরা, আমাদের এই বসুন্ধরা…’ গান বাজছে, আর তার সঙ্গে তাল মিলিয়ে ফুল হাতে মাথা নত করে ছাত্রীরা অতিথিদের সামনে উঠছে আর বসছে। পাশ থেকে এক শিক্ষককে ছাত্রীদের এমন কিছু করার বিষয় শিখিয়েও দিতে দেখা যায়। তবে ছাত্রীদের সবার মুখ মলিন দেখা যায়।

নাজমুল হোসেন সোহেল রাজ নামের এক ফেসবুক ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করে নিখেছেন, ‘আমার রাগটা ওই শিক্ষকদের ওপর বেশি, তারপর তথাকথিত এমপির ওপর। একজন শিক্ষিত মানুষ হয়েও বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে এ রকম মালা নেয়া দৃষ্টিকটূ দেখায়।’

মূলত নাজমুল হোসেনের ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করা হয়। ফেইসবুক ব্যবহারকারীদের মন্তব্যের জবাবে নাজমুল হোসেন জানান, এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানের ভিডিও এটি। প্রথমে এমপি সাহেব নিজেই তার ফেসবুকে আপলোড করেন। পরে তিনি ডিলিট করে দিয়েছেন বলেও দাবি নাজমুল হোসেনের।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চৌগাছার বকসিপুর গ্রামের বাসিন্দা ও আইডিইবি’র যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল ইসলাম। তিনি বলেন, ‘ধন ধান্য পুষ্পে ভরা, আমাদের এই বসুন্ধরা… গানের সঙ্গে ফুলের মালা হাতে মেয়েরা এমপিসহ অতিথিদের বরণ করে নিয়েছে। অতিথির প্রতি শ্রদ্ধা জানতেই ব্যতিক্রম এই বরণ অনুষ্ঠান হয়েছে।’ ছাত্রীদের ওঠবস করানোর বিষয়ে নুরুল ইসলাম বলেন, ‘মূলত গানটি কন্টিনিউ করার জন্য মেয়েরা ফুল হাতে, এভাবে ওঠবস করেছে। এটিকে ভিন্নভাবে ব্যাখা করা ঠিক হবে না।’

তিনি আরো বলেন, ‘ওই স্কুলের জমি দান করেছিল আমার মামা। দীর্ঘদিন ভবন ছিল না। নতুন ভবন পেয়ে এলাকার সবাই খুশি। তাই এমপিসহ অতিথিদের একটু আলাদাভাবে বরণ করে নেয়া হয়েছে।’

এদিকে ওইদিন সন্ধ্যায় যশোরের স্থানীয় সাংবাদিকদের কাছে এমপি মনিরুল ইসলাম মনিরের ইমেইল থেকে পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার যশোরের চৌগাছা উপজেলা হাকিমপুর ইউনিয়নে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মনিরুল ইসলাম মনির। উদ্বোধন করা কাজগুলোর মধ্যে রয়েছে, এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ে ৬৭ লাখ টাকা ব্যয়ে ৪তলা ভিত বিশিষ্ট একতলা ভবন, ৫৯ লাখ টাকা ব্যয়ে দেবীপুর-বকশীবাজার ১১শ’ মিটার পাকা সড়ক নির্মাণ, ইউনিয়নের পাতিবিলাসহ বিভিন্ন বাজারে স্থাপিত সোলার স্ট্রিট লাইট উদ্বোধন ইত্যাদি।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শাহাজান কবীর, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ও আইডিইবি’র সভাপতি ইঞ্জিনিয়ার আবুল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী বিদ্যুৎ বিভাগ ও আইডিইবি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মাস্টার সিরাজুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম মিয়া, সাবেক শ্রমবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম রাজ, যুব মহিলা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজনিন সুলতানা, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম প্রমুখ।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।