ছুটির দিনেও খোলা থাকবে ইবি গ্রন্থাগার


Published: 2018-10-11 19:31:20 BdST, Updated: 2018-12-11 13:47:27 BdST

ইবি লাইভ: ক্যাম্পাসলাইভে গত ২৪ সেপ্টেম্বর "শিক্ষার্থী বিমুখ ইবির কেন্দ্রীয় লাইব্রেরী" শিরোনামে সংবাদ প্রকাশের পর ছুটির দিনেও কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রশাসন। বুধবার কেন্দ্রীয় গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় গ্রন্থাগার সূত্রে জানা যায়, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার সুবিধার্থে ছুটির দিনেও কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সপ্তাহে ২ দিন ছুটির মধ্যে বৃহস্পতিবার বেলা ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা থাকবে।’

এ বিষয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ক্যাম্পাস লাইভকে বলেন, গ্রন্থাগার মুখী শিক্ষার্থীদের পড়ার সুবিধার্থে আমরা এ সিদ্ধান্ত গ্রহন করেছি। যা শিক্ষার্থীদের জন্য ভালো ফলদায়ক হবে।

এদিকে বৃহস্পতিবার কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হওয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন গ্রন্থাগার মুখী শিক্ষার্থীরা। ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা এ সাধুবাদ জানান।

বাংলা বিভাগের শিক্ষার্থী সোহান ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা যদি চাকরির বই নিয়ে গ্রন্থাগারে যেতে পারতাম সেটি আমাদের জন্য বেশী সুবিধার হত। লাইব্ররীতে সব বিভাগের বিভাগ ভিত্তিক বইয়ের পর্যাপ্ততা নিশ্চিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘শিক্ষার্থীদের গ্রন্থাগারমুখী করানোর জন্য ডিজিটালাইজেশনসহ নানামুখী সুবিধা নিশ্চিত করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ থেকে গ্রন্থাগারের কর্মঘণ্টা বৃদ্ধি করে সপ্তাহে ৬ দিন খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

 

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।