ইবি প্রক্টরের সহায়তায় মহাসড়ক অবরোধ


Published: 2018-10-06 23:04:54 BdST, Updated: 2018-12-17 11:39:59 BdST

ইবি লাইভ: সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা। তাদের এ কর্মসূচিতে অংশগ্রহণ করে একাত্মতা ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান।

শনিবার দুপুর ১২টায় রাস্তা অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। এ সময় রাস্তার দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে এ সময় মানবিক দিক বিবেচনা করে অ্যাম্বুলেন্স ও ভিআইপি গাড়ি যাতায়াতের ব্যবস্থা করে দেয় তারা।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান বলেন, এ আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রশাসন একাত্মতা ঘোষণা করেছে। আমি কখনো মুক্তিযোদ্ধাদের কোটা বাতিলের পক্ষে ছিলাম না। তাই সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সময় দেশব্যাপী আমাকে বিভিন্নভাবে কটূক্তি করা হয়েছে। আমি তোমাদের সঙ্গে আছি, মুক্তিযোদ্ধাদের পাশে আছি।

কোটা পুনর্বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলো বলেন, অবিলম্বে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুনর্বহাল না করা হলে এ আন্দোলন আরও তীব্রতর করে দাবি আদায় করা হবে। এ সময় তিনি মন্ত্রিপরিষদ সচিবের অব্যহতি দাবি করেন।

 

 

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।