ইবি: কোটা বহালের দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ


Published: 2018-10-04 19:59:25 BdST, Updated: 2018-10-20 15:15:21 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় ঘণ্টাব্যাপি রাস্তা অবরোধ করে রাখেন তারা।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ বিশ্ববিদ্যালয় শাখা এ আন্দোলনের নেতৃত্ব দেয়। এ সময় রাস্তার দুইপাশে দীর্ঘ যানজটে জনদুর্ভোগের সৃষ্টি হয়। তবে মানবিক দিক বিবেচনা করে বেশ কিছু জরুরি পরিবহন যাতায়াতের ব্যবস্থা করে দেয় তারা।

এ সময় কোটা পুন:বহালের দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের সঙ্গে আদিবাসী ও প্রতিবন্ধীরাও আন্দোলনে নামেন। আদিবাসীদের ৫ শতাংশ এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ৩০ শতাংশ কোটা পুন:বহালের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

কোটা পুন:বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলো বলেন, অবিলম্বে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুন:বহাল না করা হলে আন্দোলনে ক্যাপম্পাসসহ গোটাদেশ অচল করে দেয়া হবে। এ সময় তিনি মন্ত্রি পরিষদ সচিবের অব্যহতি দাবি করেন।

আন্দোলনের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সহকারী প্রক্টর অ্যাসোসিয়েট প্রফেসর নাসিমুজ্জামান এবং বিশ্ববিদ্যালয় থানার ওসি রতন শেখ এসে তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এ যৌক্তিক আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।

এসময় তারা জনদুর্ভোগ কমাতে আন্দোলন স্থগিত করার অনুরোধ করলে আন্দোলনকারীরা সন্ধ্যায় মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মোমবাতি প্রজ্জ্বলনের কর্মসূচি ঘোষণা করে অবরোধ তুলে নেন।

 


ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।