খুবিতে ওয়ার্ল্ড ফার্মাস্টিস ডে পালিত


Published: 2018-09-25 21:27:11 BdST, Updated: 2018-10-22 16:32:20 BdST

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ভিসি বলেন,ফার্মাসী শিক্ষার কারণে চিকিৎসা ব্যবস্থায় অনেক অগ্রগতি হয়েছে। ঔষধ তৈরির ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন এসেছে। কিন্তু কিছু কিছু অসাধু ব্যবসায়ীর কারণে বাজারে ভেজার ঔষুধও আছে। এটা স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকির।

ওয়ার্ল্ড ফার্মাস্টিস ডে-২০১৮’ উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। মঙ্গলবার ফার্মেসী ডিসিপ্লিনের উদ্যোগে খুবির আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ভিসি ফার্মাস্টিসদের নীতি নৈতিকতার উপর জোর দেন এবং এ দিবসের প্রধান প্রতিবাদ্য হোক মানুষের জন্য উপয্কুত চিকিৎসা ও উপযুক্ত ওষুধ বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে ফার্মেসি ডিসিপ্লিনের উদ্যোগে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

 

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।