ইবিতে খাদ্যের মান নিয়ে প্রশাসন-দোকানির মতবিনিময়


Published: 2018-09-24 17:48:43 BdST, Updated: 2018-12-14 17:19:43 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রশাসন, ডাইনিং ম্যানেজার এবং দোকানদারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) ইবি শাখা এ সভার আয়োজন করে। খাবারের মান উন্নয়ন এবং সকল দোকানে একই মূল্য নির্ধারণের লক্ষ্যে সোমবার বিকেল ৩টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এ সভা করা হয়।

সূত্র মতে, গত ১৩ আগস্ট সিওয়াবি’র উদ্যোগে বিশ্ববদ্যিালয়ের প্রায় দেড় হাজার শিক্ষার্থী খাবারের মান ও মূল্য নির্ধারণের দাবিতে গণস্বাক্ষর দেয়। পরে স্মারকলিপিসহ ওই আবেদন ভিসি ড. রাশিদ আসকারীর কাছে জমা দেয় শাখা নেতৃবৃন্দ।

দাবির প্রেক্ষিতে সোমবার কনজুমার ইয়ুথের আয়োজনে ক্যাম্পাসের অভ্যন্তরিন সকল দোকানদারদের নিয়ে মতবিনিময় সভা করা হয়। এতে শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযোগ তুলে ধরেন শাখা সভাপতি ইমরান শুভ্র ও সাধারণ সম্পাদক সুমাইয়া পারভিন।

তারা পঁচা সবজি, পাম ও পুরাতন তেলে রান্না, বাসি খাবার পরিবেশন, ফ্রিজিং খাবার, ডিমসহ অন্যান্য খাবারের অতিরিক্ত মূল্যসহ নানা সমস্যার কথা জানান। পরে এসব দাবির প্রেক্ষিতে আলোচনা রাখেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রক্টর ড. মাহবুবর রহমান, সিওয়াইবির উপদেষ্টা প্রফেসর ড. মেহের আলী, ড. রশিদুজ্জামান এবং এস্টেট অফিসের সিনিয়র কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন।

পরে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে ডাইনিং ম্যানেজার ও দোকানদারদের সমস্যার কথা তুলে ধরেন প্রশাসনের কাছে। নিয়মিত সাবসিডি না পাওয়া, ফাও খাওয়া, কম টাকা পরিশোধ এবং বাকী খাওয়ায় তারা সর্বোচ্চ সুবিধা দিতে পারেন না বলে জানান।

এসব অভিযোগের ভিত্তিতে তাদের সর্বোচ্চ সহায়তার আশ্বাস দেয় প্রশাসন। আগামী ৩০ সেপ্টেম্বর হল ডাইনিংগুলো একত্রে এবং বাইরের খাবার দোকানগুলো একত্রে পরামর্শ করে অভিন্ন মূল্য তালিকা দেবার নির্দেশ দেন ছাত্র উপদেষ্টা।

এরপর শিক্ষার্থীদের দাবি ও তাদের মূল্য তালিকা যাচাই বাছাই করে অভিন্ন মূল্য তালিকা প্রণয়ন করবে প্রশাসন। সভায় সিওয়াইবির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য ও সকল হল এবং হোটেল মালিক উপস্থিত ছিলেন।

এব্যাপারে প্রক্টর ড. মাহবুবর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের স্বাস্থসম্মত খাবার নিশ্চিতের জন্য প্রশাসন থেকে যে ধরনের সহায়তা প্রয়োজন আমরা তা করবো। আপনারা মানসম্মত খাবার পরিবেশন করুন।

ছাত্র উপদেষ্ট ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘আমাদের সাধ্যমত সর্বোচ্চ সুবিধাটুকু আমরা নিশ্চিত করবো। শিক্ষার্থীদের স্বার্থে আগামী ৩০ তারিখে আপনারা একত্রে অভিন্ন মূল্য তালিকা করে আমাদের কাছে জমা দিন। আমরা সর্বোচ্চ প্রশাসনের নির্দেশনা মোতাবেক সকলের জন্য অভিন্ন মূল্য তালিকা প্রণয়ন করবো।’

 

 

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।