যবিপ্রবিতে “গুগল ফর প্রোডাক্টিভিটি ” বিষয়ক সেমিনার


Published: 2018-09-23 22:31:40 BdST, Updated: 2018-10-22 16:53:48 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (যবিপ্রবি) কেন্দ্রীয় গ্যালারীতে “গুগল ফর প্রোডাক্টিভিটি” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার গুগল ফর বিজনেস গ্রুপ খুলনার আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মীর মোশাররফ হোসেন। যবিপ্রবির পিএমই বিভাগের শিক্ষার্থী মৃন্ময় কুমার শিলের তত্ত্বাবধানে অনুষ্ঠানের সেমিনারটি সফলভাবে সম্পন্ন হয়েছে। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গুগল বিজনেস গ্রুপ খুলনার কো-ম্যানেজার আতাহার আলী আনসারি এবং টেকসেট্রার কো-ফাউন্ডার খান তানজিল আহমেদ।

টেকসেত্রার কো ফাউন্ডার খান তানজিল আহমেদ শিক্ষার্থীদের জীবনে টেকনোলজির প্রয়োজনীয়তা সম্পর্কে তুলে ধরেন। মানব জীবনে ফেসবুকের প্রয়োজনয়ীয়তা ও বহুমুখী ব্যবহার সম্পর্কে তুলে ধরেন। এসময় তিনি সাতটি গ্রোথ হ্যাকিং পদ্ধতি সম্পর্কে বিষদ আলোচনা তুলে ধরেন। সেই সাথে ইন্টারনেট জাগতের linked in, UBER, Gmail ,You tube, apple, viber সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াগুলোর ব্যবহারবিধি সম্পর্কে আলোচনা রাখেন।

আতাহার আলী আনসারি তার বক্তব্যে অনলাইনে ই-কমার্স সিস্টেমস এবং ইন্টারনেট মার্কেটিং সম্পর্কেও ধারনা তুলেধরেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা জীবন থেকেই ই-কমার্স সিস্টেমের মাধ্যমে ইন্টারনেটে তাদের বিজনেসের শুরু করতে পারেন সে বিষয়ে পরামর্শ ও সঠিক দিক নির্দেশনা তুলে ধরেন।

সেমিনারে উপস্থিত ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মো: নাজমুল হাসান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, শিক্ষার উদ্দেশ্য শুধু চাকরি করা নয়, বরং শিক্ষাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা
হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করা।

এসময় তিনি আরো বলেন, নিজের প্রতিষ্ঠিত বিজনেসকে কিভাবে ইন্টানেটের মাধ্যমে প্রসার ঘটানো যাবে তার সঠিক জ্ঞান বা দিকনির্দেশনার জান্য এধরনের সেমিনার খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তোমরা এরকম সেমিনার থেকে কিছু শিখে নিজেদেরকে কোন না কোন ব্যবসার সাথে ইনভল্ভ করতে সাহায্য করবে। তিনি শিক্ষার্থীদেরকে ফেসবুক ব্যবহার করার বিষয়ে সতর্কতা থাকারও পরামর্শ দেন।

সেমিনারে শুভেচ্ছা বক্তব্য প্রদানকালে যবিপ্রবির শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিন বলেন, ”যে কোন সংগঠনের সাথে থাকা ভাল, আমি রাজনীতি করেও প্রায় ১১ টা সংগঠনের সাথে আছি, পড়ালেখার পাশাপাশি সংগঠনগুলোর সাথে ইনভল্ভ থাকা যায়। তিনি আর শিক্ষার্থীদেরকে ভারচুয়াল জগতের সাথে বাস্তবতা মিলিয়ে কাজ করার পরামর্শ দেন”

 

 


ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।