আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় খুবির নৈয়ায়িক চ্যাম্পিয়ন


Published: 2018-09-23 17:53:29 BdST, Updated: 2018-12-11 13:23:16 BdST

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিতর্ক সংগঠন নৈয়ায়িক আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। ঢাকায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবিত) এ এ প্রতিযোগিতার চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হয়। এ অর্জন খুবির শিক্ষাকার্যক্রমের ২৭ বছরের ইতিহাসে বিতর্ক অঙ্গনে সবচেয়ে বড় পাওয়া বলে মনে করেন নৈয়ায়িকের সদস্যবৃন্দ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চূড়ান্ত পর্বে ‘এই সংসদ সামাজিক যোগাযোগ মাধ্যমকে সংবাদ প্রচারের প্রাথমিক মাধ্যম হিসেবে গণ্য করায় অনুতপ্ত’ এই বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নেপালের দুইটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি দলকে পরাজিত করে নৈয়ায়িক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

প্রতিযোগিতায় নৈয়ায়িকের হয়ে প্রতিনিধিত্ব করে খুবির ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আনমন রহমান এবং ফার্মেসি ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অসিত কুমার দত্ত। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, ফিলিপাইন, নেপাল, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, শ্রীলংকা এবং থাইল্যান্ডের ১৫৬ টি বিতর্ক দল অংশগ্রহণ করে।

 

 

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।