আত্মহননকারী দুই শিক্ষার্থীর স্মরণে ইবিতে শোকসভা


Published: 2018-08-13 18:33:55 BdST, Updated: 2018-11-16 11:51:22 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের দুই শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় নিহতদের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নিহত দুই শিক্ষার্থীর নিজ বিভাগ ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে সোমবার বিভাগের শ্রেণীকক্ষে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি মো: সুতাপ কুমার ঘোষের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা।

এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রফেসর মো: আব্দুস শাহীদ মিয়া, বিভাগের শিক্ষক অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: রুহুল আমিন, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: বখতিয়ার হাসান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: আব্দুল হালিম, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সঞ্চয় কুমার সরকার, নিহতদের অভিভাবকবৃন্দ ও উক্ত বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

শোকসভাটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী ফাহাদ হোসেন ও মাহমুদুর রহমান রাব্বি।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, নিয়ত পরিবর্তনশীল প্রতিকূল পরিবেশের মধ্যে নিজেকে খাপ খাইয়ে নেওয়ায় হলো সত্যিকারের শিক্ষা। আমরা এই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে সত্যিকারের শিক্ষাই শিক্ষিত করে গড়ে তুলতে চাই যেন তারা জীবনে এমন ভূল পদক্ষেপ গ্রহন না করে।

তিনি বলেন, আমরা প্রতিটি বিভাগে আনুপাতিক হারে নারী শিক্ষক নিয়োগ দিতে চাই যেন বিশেষকরে ছাত্রীরা তাদের সমস্যাগুলো এসব শিক্ষকদের কাছে তুলে ধরতে পারে।

 


ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।