বিশ্ববিদ্যালয়ের ফার্স্টক্লাস ফার্স্টবয়ের এমন করুণ পরিণতি!


Published: 2018-08-10 10:03:48 BdST, Updated: 2018-12-11 22:28:08 BdST

লাইভ প্রতিবেদক : ছোটবেলা থেকেই ভালো ছাত্রদের কাতারে নাম ছিল তার। বিশ্ববিদ্যালয়ে এসেও মেধার স্ফূরণ ঘটিয়েছেন। অনার্সে ফার্স্টক্লাস ফার্স্ট। মাস্টার্সেও একই রেজাল্টের দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হওয়ার স্বপ্নে বিভোর এই ছেলেটির একটি ভুল পদক্ষেপে সবকিছু শেষ হয়ে গেছে। স্বপ্ন বিনাশ হয়েছে। ভালোবাসার জন্য নিজের জীবনটাই বিসর্জন দিয়ে দিয়েছেন তিনি। তবে বিসর্জনের পদ্ধতিটা কালিমা লেপন করেছে।

বিশ্ববিদ্যালয়ের এই ভালো ছাত্রটি পরীক্ষার খাতায় সেরা পারফর্ম দেখাতে পারলেও জীবনের খাতায় একেবারে ফ্লপ করেছেন। যোগ দিয়েছেন বোকাদের দলে। ভালোবাসার মৃত্যুর পর নিজেকেও সপে দিয়েছেন। ট্রেনের নিচে ঝাপ দিয়ে আত্মহত্যার ভয়ংকর পথ বেছে নিয়েছেন তিনি। এনিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী থেকে শুরু করে স্বজনদের মাঝেও হাহুতাশ শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিমান এই ছেলেটি কি করে পারলো এমন বোকার মতো আত্মঘাতি হতে? এমন প্রশ্ন সবার। সামনে যার আলোকিত স্বপ্ন সেই ছেলেটি কেন এভাবে আবেগের বশবর্তী হয়ে চলে গেল না ফেরার দেশে। এভাবে কোন কিছুর সমাধান করা যায় না, সেটা হয়তো জানা ছিল না এই ছাত্রের।

লজ্জাজনকভাবে জীবনের গল্পের পরিসমাপ্তি করে আফসোস রেখে যাওয়া এই ছাত্রটি ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের এই সেরা ছাত্রটি মাস্টার্সেও ফার্স্ট হতেন বলে বিভাগের শিক্ষকদের অভিমত। ছোট একটি ভুলে রোকনুজ্জামান রোকন ওরফে রনক নামের এ ছাত্রটি চলে গেছে না ফেরার দেশে।

জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১১-২০১২ বর্ষের মাস্টার্স শেষ বর্ষের অধ্যয়নরত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ছাত্রী কুমুদ তুরফা হেনার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল রনকের। ওই ছাত্রী বৃহষ্পতিবার রাতে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। গার্লফ্রেন্ডের এমন আত্মহত্যার সংবাদ শুনে নিজেকে আর ধরে রাখতে পারেননি রনক। পোড়াদহ থেকে ছেড়ে যাওয়া গোয়ালন্দগামী শাটল ট্রেনের নীচে ঝাপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। ভালোবাসার নিদর্শন হতে চরম বোকামির পরিচয় দিয়ে রনক চলে গেছেন না ফেরার দেশে।

ইবির প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান জানান, বৃহষ্পতিবার সন্ধ্যায় আমাদের সহকর্মী প্রফেরস আশরাফুল আলমের মেয়ে হেনা ঝিনাইদহের বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। এর ঘন্টা দুই পরে সংবাদ পাই একই বিভাগের ছাত্র রোকনুজ্জামান ট্রেনের নিচে ঝাপ দিয়ে আত্মহত্যা করেছে। তাদের মাঝে প্রেমের সম্পর্ক ছিলো। তবে হঠাৎ দু’জনই কি কারণে এমন আত্মঘাতি সিদ্ধান্ত নিলেন সে বিষয়ে এখনও স্পষ্ট কোন ধারণা পাওয়া যায়নি।

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।