নান্দনিক ইবির লেকে থাকবে ঝুলন্ত ব্রিজ ফোয়ারা স্পিডবোট


Published: 2018-07-17 17:21:31 BdST, Updated: 2018-10-18 16:13:12 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হয়েছে। নান্দনিক বিনোদন কেন্দ্র গড়ে তোলার লক্ষে মফিজ লেকের উন্নয়ন সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এ প্রকল্প শেষ হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখা পড়ার পাশাপাশি সাংস্কৃতি চর্চার সুযোগ পাবেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী এ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, প্রায় ৪ কোটি টাকা ব্যায়ে বিশ্ববিদ্যালয়ের নান্দনিক মফিজ লেকের উন্নয়ন সম্প্রসারণ প্রকল্পের প্রাথমিক পর্যায়ের কাজ শুর“ হয়েছে। প্রকল্পের প্রাথমিক কাজের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ১৩ লাখ টাকা ব্যায়ে লেকের দুই ধারের রাস্তা এবং বিভিন্ন স্থানে বসার জায়গা তৈরি করা হবে। নির্মাণ করা হবে আকিজ গ্রুপের অর্থায়নে ১টি ঝুলন্ত ব্রিজ।

এছাড়া পরবর্তীতে প্রকল্পের বাকি অংশে লেকের উপর আরও দুইটি ঝুলন্ত ব্রিজ, একটি ক্যান্টিন ও কফি হাউজ, ২৫০টি বসার বেঞ্চ ও ছাউনিসহ লেকের মধ্যে নানিক জলের ফোয়ারা নির্মাণ করা হবে।

লেকের আশেপাশে বিস্তৃত এলাকাজুড়ে সংস্করণ এবং শিক্ষার্থীদের বিনোদনের জন্য লেকে স্পিডবোট, ছোট-ছোট নৌকা রাখা হবে। তবে লেকের সম্পূর্ণ কাজ সমাপ্ত হতে তিন বছর সময় লাগতে পারে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।