কোটা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, ইবি ছাত্রকে মারধর


Published: 2018-07-12 16:23:00 BdST, Updated: 2018-11-21 12:17:30 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নিজ দলের কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে সোহেলুর রহমান (জন সোহেল) নামের এক ছাত্রলীগ কর্র্মীকে পেটানো হয়েছে বলে জানা যায়।

মারধরকারী ঐ ছাত্রলীগ কর্মীর নাম শাহজালাল ইসলাম সোহাগ। সে দাওয়াহ এন্ড ইসলামিক ইস্টাডিজ বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ঐ ভুক্তভোগী শিক্ষার্থী ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের সামেন জিয়া মোড় নামক স্থানে এয়ারটেল সিম বিক্রি করছিলেন সিম বিক্রেতা। প্রতিটি সিম ক্রয় বাবদ একটি ফ্রি উপহার সামগ্রী (ব্রেসলেট) পাচ্ছিলেন ক্রেতারা। বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক গ্রুপের ঐ ছাত্রলীগ কর্মী সিম ক্রয় না করেই ঐ বেসলেট ফ্রি দাবি করে।

কিন্তু সিম বিক্রেতা তা দিতে রাজি হননি। এসময় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আনিচুর রহমান আনিচ গ্রুপের জন সোহেল নামক ঐ ছাত্রলীগ কর্মী বিক্রেতার পক্ষপাত নিলে এসময় তার সাথে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে শাহজালাল তাকে উপর্যুপরি কিল-ঘুষি মারে এবং সে মাটিতে লুটে পড়ে। পরে তাকে তার সহপাঠীরা সেখান থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়।

হামলাকারীসহ নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী ক্যাম্পাসলাইভকে বলেন, ছাত্রলীগের কর্মী হয়েও সে কোটা আন্দোলনের সাথে সম্পৃক্ত থাকায় দীর্র্ঘদিন ধরে তাকে নজরে রাখা হয়েছিল। সে ফেসবুকে কোটা আন্দোলনের বিভ্রান্তিকর স্ট্যাটাস দেওয়ায় তাকে মারা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী ঐ শিক্ষার্থী বলেন, তারা সিম কেনা ছাড়ায় ফ্রি উপহার সামগ্রী নিতে চাইলে আমি তাদেরকে বাধা দেয় এবং তারা আমাকে মারধর করে। তবে সে কোটা আন্দোলনের সাথে সম্পৃত্ত নয় বলে জানায়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। তাদের মধ্যে শুধু হাতাহাতি হয়েছে। তবে কোটার ইস্যুতে মারধরের বিষয়ে তিনি কোন কথা বলতে রাজি হননি।’

 

 

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।