শিক্ষাবর্ষ বাতিল করা হয়েছে ইবির দুই শিক্ষার্থীর


Published: 2018-07-04 16:03:39 BdST, Updated: 2018-07-23 11:45:48 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটি। কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ওই দুই শিক্ষার্থীর এক শিক্ষাবর্ষ বাতিল করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি।

পরীক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্রে জানা গেছে, লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় পার্থ প্রতীম মিস্ত্রি নামে এক অন্ধ শিক্ষার্থীর শ্রুতি লেখক নকলসহ হাতেনাতে ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫ এর ১ ধারা অনুযায়ী তার সংশ্লিষ্ট ৩০৪ নম্বর কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাসরীন নাহার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী তার সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এছাড়াও বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সাব্বির আহম্মেদ তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষায় নকলসহ ধরা পড়ায় পরীক্ষায় অপরাধ ও শৃঙ্খলা কমিটির ৫এর ৪ ধারা অনুযায়ী সব কোর্সের পরীক্ষা বাতিল করা হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, পাঁচ অনুষদের ডিন, বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. অশোক কুমার চক্রবর্তী, আরবি ভাষা ও সাহিত্য বিভাগর সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান এবং কমিটির সদস্য সচিব ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু প্রমুখ।

 

ঢাকা, ০৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।