কলেজের প্রথম দিনের ভয়ঙ্কর অভিজ্ঞতায় কাতর ছাত্রী!


Published: 2018-07-02 21:51:14 BdST, Updated: 2018-09-22 12:08:22 BdST

মাগুরা লাইভ: হায়রে কলেজ। হায়রে শিক্ষা! তুমি এখন কার দখলে। কার কথায় তুমি চলো। কার ইশারায় চলে তোমার নানা আয়োজন। এমন অনেক প্রশ্নই এখন কলেজে পড়ুয়া এক কলেজ ছাত্রীর। তার তিক্ত অভিজ্ঞতার বর্ননা দিতে গিয়ে কাদঁলেন। স্বজনদের কাঁদালেন।

জানাগেছে কলেজ জীবনের প্রথম দিনেই বহিরাগত এক বখাটে যুবকের হামলার শিকার হয়েছেন একাদশ শ্রেণির এক ছাত্রী। সোমবার দুপুরে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। তাকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এবিষয়টি অভিবাবকদের ভাবিয়ে তুলেছে।

ওই ছাত্রীর পরিবারের একজন সদস্য জানান, মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী গ্রামের বাসিন্দা ওই ছাত্রীর বাবার অভিযোগ, একই গ্রামের রুহুল বিশ্বাসের ছেলে মাদকাসক্ত ও বখাটে যুবক প্রান্ত বিশ্বাস (২২) দীর্ঘ ৪ বছর ধরে তার মেয়েকে উত্যক্ত করে আসছে।

অভিযোগ মিলেছে সোমবার দুপুরে সে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে তার পিছু নেয়। এক পর্যায়ে তার মেয়ের ব্যাগ ধরে টান দেয়। এর প্রতিবাদ করলে ওই যুবক তার মেয়ের ওপর চড়াও হয়ে কিল-ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকে। এ সময় ওই ছাত্রী জ্ঞান হারালে সহপাঠিরা তাকে চিকিৎসার জন্য মাগুরা সদর হাসপাতালে নিয়ে যায়। এখনও তিনি ভর্তি আছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবব্রত ঘোষ ক্যাম্পাসলাইভকে জানান, তিনি বিষয়টি পুলিশকে অবিহিত করে আইনগত ব্যাবস্থা নেওয়ার কথা বলেছেন। পাশাপাশি পরিবারকে আইনগত ব্যবস্থা নিতে বলেছেন। কলেজের পক্ষ থেকে এ ব্যাপারে সহযোগিতা করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, তারা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। এ বিষয়ে মামলা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওই ছাত্রীর বাবা আক্ষেপ করে ক্যাম্পাসলাইভকে বলেন, একাদশ শ্রেণিতে ভর্তির পর তার মেয়ে কলেজে প্রথম ক্লাস করতে গিয়েছিলো। কলেজ জীবনের প্রথম দিনেই এ ধরনের ঘটনায় সে মানষিকভাবে ভেঙে পড়েছে।

মেয়ের ওপর হামলাকারী যুবকের উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে তিনি এ ঘটনায় মামলা করবেন বলে জানান। এই নিয়ে এলাকায় তোলপাড় চলছে।

এদিকে মাগুরা সদর হাসাপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মশিউর রহমান ক্যাম্পাসলাইভকে জানান, চড়-থাপ্পড়ের আঘাতে ওই কলেজ ছাত্রী কানে আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পাশাপাশি ইএনটি বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। এখন তার অনেকটাই অবস্থা ভাল।

 

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।