কোটা সংস্কার: ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ


Published: 2018-07-01 22:00:18 BdST, Updated: 2018-07-21 06:02:01 BdST

ইবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য কলেজ ও বিশ্ববিদ্যালয়ে হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবি করেন তারা। রবিবার বেলা ১টার দিকে সমিতির সাধারণ সম্পাদক ড. অলী উল্যাহ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে প্রধানমন্ত্রী কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন তা দ্রুত প্রজ্ঞাপণ আকারে প্রকাশ করা হোক। একই সাথে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের উপর হামলার সুষ্ঠু বিচার এবং হামলার সাথে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

শিক্ষাঙ্গণে সন্ত্রাসী হামলার ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে বলা হয়, শিক্ষাঙ্গণে সন্ত্রাস বরদাস্ত করা যায় না। নিরিহ-নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসীদের সশস্ত্র হামলা দেশের জন্য ভালো আভাস দেয় না।

এদিকে রোববার আন্দোলনে নামার কথা থাকলেও ইবি ছাত্রলীগের হুমকির মুখে কেউ সুগঠিত হতে পারেনি। তবে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে বলে জানা গেছে।

 

ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।