ছাত্রলীগকে চাকরি না দেয়ার ফল: ইবির ফটক অবরোধ


Published: 2018-06-03 22:06:35 BdST, Updated: 2018-08-15 23:11:05 BdST

ইবি লাইভ: এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফটক অবরুদ্ধের ঘটনা ঘটেছে। ইবি ৩৮টি পদে শিক্ষক ও কর্মকর্তা নিয়োগ বোর্ড রোববার অনুষ্ঠিত হওয়ার ঘটনা নিয়ে এসব হয়েছে। শাখা ছাত্রলীগের সাবেক নেতারা চাকরির নিশ্চয়তা না পেয়ে ফটক অবরোধ করে গাড়ি আটকে দিয়েছে।

জানা গেছে, শনিবার রাত ৮টার দিকে চাকরির দাবিতে ক্যাম্পাসের ফটক অবরোধ শুরু করে সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে রাত ৮টার শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বহনকারী গাড়ি ক্যাম্পাসে আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েছে তারা। পরে তারা লাইন গাড়িতে গন্তব্যে রওনা হয়। রাত সাড়ে ১১টার দিকে রোববার সকাল ১০টা পর্যন্ত অবরোধ স্থগিত করে নেতাকর্মীরা।

আন্দোলনকারী একাধিক নেতাকর্মীর দাবি, তারা ছাত্রলীগের ত্যাগী নেতা। ছাত্রলীগের জন্য জীবনে অনেক ত্যাগ স্বীকার করেছেন। প্রশাসনের পক্ষ থেকে চাকরি প্রদানের কোনো প্রকার আশ্বাস না পাওয়া পর্যন্ত ফটক ছাড়বেন না।

বিগত প্রায় এক দশক ধরে চাকরির জন্য আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

ইবির উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো প্রকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। সুতরাং কারো কোনো প্রকার অযৌক্তিক দাবি মেনে নেওয়া হবে না।

উপ-উপাচার্য ও ট্রেজারার মহোদয়সহ আমরা বিভিন্ন স্টেইক হোল্ডারের সাথে আলোচনা করেছি। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ প্রশাসন এবং জেলা প্রশাসনের সঙ্গেও কথা বলা হয়েছে। রোববার সুষ্ঠু ও সুন্দরভাবে নিয়োগ বোর্ড সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করছি।’

গত ৭ মে ছাত্রলীগ ও বহিরাগত চাকরিপ্রত্যাশীদের আন্দোলনে চারটি বিভাগ ও একটি অফিসের নিয়োগ বোর্ড স্থগিত করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে চাকরিপ্রত্যাশী ও ছাত্রলীগের সাথে সমঝোতা করে ৪ জুন থেকে অাটটি বিভাগ ও তিনটি অফিসের নিয়োগ নির্বাচনী বোর্ড করার সিন্ধান্ত নিয়েছে প্রশাসন।

রোববার স্থগিতকৃত ফার্মেসি বিভাগের তিনটি প্রভাষক পদে পুনরায় নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়েছে।

 

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।