ইবিতে শহীদ জামিল দিবস পালিত


Published: 2018-05-31 19:40:05 BdST, Updated: 2018-06-18 15:23:36 BdST

ইবি লাইভ: বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী মেডিকেল কলেজ শাখার সাবেক সভাপতি শহীদ ডা: জামিল আক্তার রতনের ৩০তম মৃত্যুবার্ষিকী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রমৈত্রী। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে নিরবতা পালন ও পুষ্পস্তবক অর্পণ করে সংগঠনটির নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, দিবসটি উপলক্ষে দুপুর সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে মিছিল বের করা হায়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর সভাপতি মোরশেদ হাবিব ও সাধারণ সম্পাদক আব্দুর রউফের নেতৃত্বে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর শহীদ জামিল আক্তার রতনের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর সহ-সভাপতি আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, তথ্যপ্রযুক্তি সম্পাদক আকতার হোসেন আজাদ, সমাজকল্যাণ সম্পাদক নূর মোহাম্মাদ সাগর প্রমুখ।

প্রসঙ্গত, শহীদ ডা: জামিল আক্তার রতন রাজশাহী মেডিকেল কলেজের ছাত্র ছিলেন। ১৯৮৮ সালের ৩১ মে স্বৈরশাসক এরশাদ পতনের আন্দোলনে শহীদ হন তিনি। এরপর থেকে এই দিনে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে তার হত্যাকারীদের বিচারের দাবিতে দিবসটি পালন করে আসছে বাংলাদেশ ছাত্রমৈত্রী।

 

 

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।