ইবিতে ফাযিল পরীক্ষার ফল প্রকাশ


Published: 2018-05-27 15:42:00 BdST, Updated: 2018-10-20 08:58:15 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাযিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত), ২য় বর্ষ ও ৩য় বর্ষের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির সম্মেলন-কক্ষে ভিসি প্রফেসর ড. মো: রাশিদ আসকারী আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এবারের ফাযিল প্রথম বর্ষের মোট পাশের হার ৮০.৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষের ৮৮.৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের ৯৩.২১ শতাংশ।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, এবারের ফাজিল (স্নাতক) ১ম বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় ২৮৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ২১০৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়।

ফাযিল (স্নাতক) ২য় বর্ষের পরীক্ষায় ৫০,৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৯,৮৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪,০১৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। ফাযিল (স্নাতক) ৩য় বর্ষের পরীক্ষায় ৩৮,৩০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭,৭৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৩৫,১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে বিস্তারিত ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, গত ৮ আগস্ট দেশের মোট ২৯২ টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষাসমূহ শুরু হয়ে চলে ৭ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় ফলাফল প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, টিএসসিসি’র পরিচালক ড. মো: বাকী বিল্লাহ, পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকতাবৃন্দ।

এছাড়া ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হুসাইন রুদ্র, সাধারণ সম্পাদক আসিফ খান, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক, সাধারণ সম্পাদক ইমরান শুভ্রসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

 


ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।