গলাচিপায় এইচএসসি ব্যবহারিক পরীক্ষায় অনিয়ম!


Published: 2018-05-19 20:03:26 BdST, Updated: 2018-10-19 15:49:51 BdST

লাইভ প্রতিবেদক: এইচএসসি পরীক্ষার কৃষি শিক্ষা ব্যবহারিকে অনিয়মের অভিযোগ উঠেছে। গলাচিপা মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচএসসি এ অভিযোগ পাওয়া গেছে। ব্যবহারিক খাতা সাইন করাকে কেন্দ্র স্যারদের টাকা দাবি করায় শিক্ষার্থীরা দারুন অসুবিধার সম্মুখিন হচ্ছে বলে যানা যায়।

জানা গেছে, গলাচিপা মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে কৃষি শিক্ষা ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণকারী কলেজের মধ্যে সরকারি ডিগ্রি কলেজ, খারিজ্জমা ডিগ্রি কলেজ, চিকনিকান্দী কলেজ, বকুলবাড়িয়া কলেজের ৫২২জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

নাম প্রকাশ না করার শর্তে এক পরীক্ষার্থী ক্যাম্পাসলাইভকে জানান, কৃষি শিক্ষা ১ম ও ২য় পত্রে ব্যবহারিক পরীক্ষককে ম্যানেজ করে সর্বোচ্চ নম্বর পায়ে দেয়ার কথা বলে ৭শত থেকে ১হাজার টাকা উত্তোলন করেছে।

পরীক্ষা চলাকালিন সময় সরেজমিনে দেখা যায় অনেক শিক্ষার্থীর ব্যবহারিক খাতা পুরনো। কোনটি ২০১৬ সালের কোনটি ২০১৭ সালে খাতা তা নির্ণয় না করেই দেওয়া হচ্ছে নাম্বার।

ব্যবহারিক খাতা দেখলে অধিকাংশ খাতাই ঘষামাঝা। অনেক খাতার উপর প্রতিষ্ঠানের নাম, শিক্ষার্থীদের রোল রেজিস্টেশন লেখা নেই। আবার ব্যবহারিক খাতায় কৃষি শিক্ষার শিক্ষক স্বাক্ষর না করে অফিস সহকারি স্বাক্ষর করেছে।

মহিলা ডিগ্রি কলেজের কৃষি শিক্ষার লেকচারার সৌমিত্র রঞ্জন সরকার বলেন, এগুলো সাংবাদিকদের ব্যাপার না। পরীক্ষা সঠিক ভাবে নেয় হচ্ছে। গলাচিপা মহিলা ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মো.শাজাহান মিয়া জানান, ব্যবহারিক পরীক্ষায় কোন অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

 


ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।