এইচএসসির প্রশ্ন বিক্রি: বশেমুবিপ্রবির ছাত্র গ্রেফতার


Published: 2018-04-13 20:42:15 BdST, Updated: 2018-07-23 03:54:35 BdST

খুলনা লাইভ: ভুয়া প্রশ্ন ফেসবুকে পোস্ট করে বিক্রি করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে। এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফেসবুকের ম্যাসেঞ্জারে বিক্রি করার সময় খুলনার ডাল মিল মোড় থেকে তাকে গ্রেফতার করেছে র‍্যাব।

জানাগেছে শুক্রবার বিকেলে খুলনার লবণচোরা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য দেন র‍্যাব-৬ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান। তিনি ওই শিক্ষার্থীর ফেসবুক আইডিতে বিভিন্ন তথ্য পেয়েছেন। ওই তথ্য তদন্ত কাজে লাগবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

ওই কর্মকর্তা জানান, বৃহস্পতিবার গভীর রাতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মেধাবী ছাত্র মো. আবুল আলা ওয়ালিদকে (২১) আটক করা হয়।

ওয়ালিদ ফেসবুকে বিভিন্ন আইডি খুলে এবং বিকাশের মাধ্যমে টাকা নিয়ে এইচএসসি পরীক্ষার প্রশ্ন দিতেন। তবে তাঁর কাছে উদ্ধার হওয়া প্রশ্নপত্রের সঙ্গে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্রের কোনো মিল নেই।

ওয়ালিদের মোবাইলে গত এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রও পাওয়া গেছে। তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে। মামলার তদন্ত শুরু করেছে পুলিশ।

অপরদিকে আটক ছাত্রের বাবা মো. ইসমাইল মুন্না দাবি করেন, তাঁর ছেলে কোনো প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত নয়। সে ব্যক্তিগত আক্রোসের শিকার।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।