''ন্যায় প্রতিষ্ঠার হাতিয়ার হিসেবে আইনকে ব্যবহার করতে হবে''


Published: 2018-03-20 18:50:17 BdST, Updated: 2018-07-23 04:02:31 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, মানবতার কল্যাণে ন্যায় প্রতিষ্ঠার হাতিয়ার হিসাবে আইনকে ব্যবহার করতে হবে। আইনের অপপ্রয়োগকে কখনোই উৎসাহিত করা যাবে না।

তিনি বলেন, আইন পেশা সব থেকে ভালো পেশাগুলোর অন্যতম। যেটির প্রতি আমাদের আজন্ম দূর্বলতা। আইন বিষয়ে সচেতনতার মধ্য দিয়েই অন্তত পঁচানব্বই শতাংশ সমস্যার সমাধান করা যায়।

তিনি আজ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আইন বিভাগ আয়োজিত নবীনবণ ও বিদায়ী সংবর্ধনা ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে বেলা ১২টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে তিনি আরো বলেন, আমরা এখন ভার্চুয়াল লিগ্যাল প্র্যাকটিস করতে পারি।

ঘরে বসে অনলাইনে আইন পেশায় আত্ননিয়োগ করতে পারি। লিগ্যাল প্র্যাকটিসের ক্ষেত্রে উপাচার্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহবান জানান।

অনুষ্ঠানের প্রথম পর্বে আইন বিভাগের শিক্ষার্থী আনিছুর রহমান হানিফ এবং মুনমুন সুলতানা অন্তরার সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সম্মানিত অতিথি হিসেবে আইন ও শরীয়াহ অনুষদের ডীন ও আইন প্রশাসক অধ্যাপক ড. রেবা মন্ডল, সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল করিম খান, সহযোগী অধ্যাপক ড. রেহেনা পারভীন বক্তব্য প্রদান করেন। বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে আব্দুল্লাহ আল-মামুন, বিদায়ীদের পক্ষ থেকে শিথুন ওয়াজেদুর রহমান ও নবীনদের পক্ষ থেকে মাহাদী হাসান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রুমি নোমান ও পারভীন স্মৃৃতির সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে কুষ্টিয়ার সঙ্গীত শিল্পী ও ক্যাম্পাস তারকারা গান পরিবেশন করেন। এছাড়া বিভাগের শিক্ষার্থীরা র‌্যাম শোসহ বিভিন্ন পারফরমেন্স দেখান।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।